লঞ্চ হবে জিও 5-জি

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::ভারতে খুব তাড়াতাড়ি রিলায়েন্স জিও ৫জি ফোন লঞ্চ হতে চলেছে বলে শোনা গিয়েছে। রিলায়েন্স জিও সংস্থা ইতিমধ্যেই জানিয়েছে যে এই ফোন নিয়ে তারা কাজকর্ম করছে। তবে কবে জিও ৫জি ফোন লঞ্চ হবে তার নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি এখনও। এর আগে ২০২১ সালের শুরুর দিকে গুগলের সঙ্গে গাঁটছড়া বেঁধে জিওফোন নেক্সট লঞ্চ করেছিল রিলায়েন্স জিও সংস্থা। তবে সেই ফোনে ছিল ৪জি সাপোর্ট। কিন্তু ভারত এখন ৫জি পরিষেবা লঞ্চের জন্য প্রস্তুত হয়েছে। তাই এবার ৫জি ফোন লঞ্চ করতে চলেছে জিও। শোনা যাচ্ছে অ্যাফোর্ডেবল রেঞ্জে ৫জি ফোন লঞ্চ করতে চলেছে জিও সংস্থা। এর পাশাপাশি ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দেশে ৫জি পরিষেবাও রোল আউট করবে বলে শোনা গিয়েছে।  

জিও ফোন ৫জি এই বছরের শেষের দিকে লঞ্চের সম্ভাবনা রয়েছে বলে শোনা যাচ্ছে। তবে নির্দিষ্ট কোনও দিনক্ষণ এখনও জানা যায়নি। জিও ফোন ৫জি- র দাম ১২ হাজার টাকার আশপাশে হতে পারে বলে শোনা গিয়েছে। অন্য আর একটি সূত্রে শোনা গিয়েছে ২৫০০ টাকার মতো অবিশ্বাস্য দামেও নাকি পাওয়া যেতে পারে জিও ফোন ৫জি। তবে এই ফোনের দাম আসলে কত হবে সেই ব্যাপারে জিও কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি। অন্যদিকে, এই ২৫০০ টাকা দাম প্রসঙ্গেও অনেক তথ্য প্রকাশ্যে এসেছে। কেউ বলছেন, ৫জি ফোনের দাম এত কম হতে পারে না। তবে যদি এই ফোন একটি ফিচার ফোন হয়, তাহলেই এত কম হওয়া সম্ভব। এর পাশাপাশি ২৫০০ টাকা ডাউন পেমেন্ট দিয়ে ফোন প্রি-বুকিং করা যাবে বলেও শোনা যাচ্ছে। অথবা প্রথমে হয়তো এই পরিমাণ টাকা দিয়ে ফোন কেনা যাবে। বাকি টাকা হয়তো ইএমআই- এর মাধ্যমে দেওয়া যাবে। যদিও রিলায়েন্স জিওর পক্ষ থেকে জিও ফোন ৫জি- র দাম প্রসঙ্গে কিছুই ঘোষণা করা হয়নি।  

এই ফোনে ডেটা এবং আনলিমিটেড কলিংয়ের মতো পরিষেবা থাকার সম্ভাবনা রয়েছে। জিও ফোন নেক্সটেও এইসব ফিচার ছিল। এছাড়াও একটি ৬.৫ ইঞ্চির HD+ IPS LCD ডিসপ্লে থাকতে পারে। তার সঙ্গে স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৪ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ যুক্ত থাকার কথা শোনা গিয়েছে। জিও ফোন ৫জি- র ক্ষেত্রে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকার কথা রয়েছে। জিও ফোন ৫জি- র ক্ষেত্রেও আগের জিও ফোন নেক্সটের মতো Pragati OS- এর সাপোর্ট থাকতে পারে। গুগলের সঙ্গে একত্রিত হয়েছে জিও অ্যান্ড্রয়েড ফোনের জন্য এই কাস্টোমাইজড অ্যান্ড্রয়েড সফটওয়্যার তৈরি করেছে রিলায়েন্স জিও সংস্থা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!