নিম্নচাপ আরো গভীরে, দেখুন আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক::আজ অর্থাৎ শনিবার নিম্নচাপ গভীর নিম্নচাপে অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর। এই নিম্নচাপের জেরে প্রভাবিত পশ্চিমবঙ্গ এবং ওড়িশার উপকূল। এর অবস্থান দিঘা থেকে মাত্র ১০ কিমি দক্ষিণ পূর্বে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই গভীর নিম্নচাপের প্রভাব আগামী ২৪ ঘন্টাতেও থাকবে এবং তা পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ অর্থাৎ ১৫ই অগাস্ট দক্ষিণবঙ্গের জেলাগুলির প্রায় সব জায়গাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের কৃষিকাজের মরসুমের জন্য এই বৃষ্টি খুবিই জরুরি বলে মনে করছেন আবহবিদরা। তবে এই নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব পড়ছে ওড়িশায়।

এদিকে আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ এদিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর জানাচ্ছে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে এদিন ঘন্টায় ৪০ থখেকে ৫০ কিমি বেগে দমকা বাতাস হাওয়া বয়ে যেতে পারে। ১৫ অগাস্ট ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়।

উল্লেখ্য, আবহাওয়া দফতরের পক্ষ থেকে মৎস্যজীবীদের প্রতি লাল সতর্কতা জারি করে বলা হয়েছে, তাঁরা যেন ১৫ অগাস্ট সমুদ্রে মাছ ধরতে না যান। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু জায়গায়। এছাড়া ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। তবে কলকাতায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাই বেশি বলে জানাচ্ছে মৌসম ভবন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!