অতিরিক্ত ট্রেন চলবে একাধিক রুটে

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্কঃ কালীপুজো-দিওয়ালী মিটলেও মেটেনি উৎসব! সামনেই ছটপুজো। আর এই সময় বহু মানুষ পরিবারের কাছে ফেরেন। বিশেষ করে বাংলা, বিহারের বহু পরিয়ায়ি শ্রমিক বাড়ি ফেরেন। তাঁদের কথা ভেবেই বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। কলকাতা-পাটনা-কলকাতা স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেলওয়ে। এমনটাই রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। একই সঙ্গে হাওড়া-রক্সৌল-হাওড়া স্পেশালও (Special Train) চালানো হবে বলে জানানো হয়েছে। পূর্ব রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, পাটনাগামী স্পেশাল ট্রেনটি কলকাতা থেকে ছাড়বে। মঙ্গলবার এবং বৃহস্পতিবার দুটি ট্রিপে চালানো হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

অন্যদিকে পাটনা থেকে আগামী মঙ্গলবার এবং বুধবার দুটি ট্রিপে (Special Train) চালানো হবে বলে জানা গিয়েছে। স্পেশাল ট্রেনটিতে ১৩টি স্লিপার শ্রেণি, দ্বিতীয় শ্রেণি(জিএস) ৫ টি এবং এসএলআরডি-২ টি, মোট ২০ টি কোচ থাকবে। কলকাতা পাটনা-কলকাতা যাওয়ার পথে বর্ধমান, দুর্গাপুর, চিত্তরঞ্জন, আসানসোল এবং ঝাঝা’য় স্টপেজ দেবে। মাত্র দু’মিনিটের জন্যে স্টপেজ দেওয়া হবে।

অন্যদিকে হাওড়া-রক্সৌল-হাওড়া স্পেশাল ট্রেন (Special Train) চালাবে পূর্ব রেল। আজ সোমবার এবং আগামী বৃহস্পতিবার হাওড়া থেকে এই ট্রেনটিকে চালানো হবে। একই ভাবে রক্সৌল থেকে মঙ্গলবার এবং শুক্রবার দুটি ট্রিপে এই স্পেশাল ট্রেনটি চালানো হবে। দুর্গাপুর, ব্যান্ডেল, বর্ধমান, আসানসোল হয়ে যাবে ট্রেনটি। এমনটাই জানা গিয়েছে। হাওড়া-রক্সৌল-হাওড়া স্পেশাল ট্রেনটির হাওড়া থেকে ১১ টার সময় ছাড়বে।

যা আড়াইটের মধ্যে রক্সৌল পৌঁছে দেবে। অন্যদিকে রক্সৌল থেকে পাঁচটা বেজে পাঁচ মিনিট আগে ছাড়বে। ৯টা বেজে ১০ মিনিট আগে হাওড়া পৌঁছে দেবে এই ট্রেন। স্পেশাল এই ট্রেনগুলির (Special Train) ফলে যাত্রীরা অনেকটাই উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে ছট পুজোয় যারা বাড়ি ফিরতে চান তাঁদের কিছুটা হলেও সুবিধা হবে বলে মনে করছে রেল।

অন্যদিকে ভিড় সামাল দিতে স্পেশাল (Special Train) বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নভেম্বর মাসের তিনটি বুধবার এই ট্রেন (Vande Bharat Rail) চালানো হবে বলে রেলের তরফে জানানো হয়েছে। বুধবার বাদে সপ্তাহে ছয়দিন চলে ভারতের প্রথইম সেমি বুলেট। কিন্ত্য যাত্রীদের চাপ সামাল দিতে সপ্তাহে বুধবারই বন্দে ভারতের পরিষেবা দেবে রেল। অর্থাৎ সাতদিনই হাওড়া থেকে সেমি বুলেটে চেপে নিউ জলপাইগুড়ি যাওয়া যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!