ভারতের স্বাধীনতা দিবস ইংল্যান্ডে উদযাপনের অভিজ্ঞতা জানালেন সৌরভ

0 0
Read Time:5 Minute, 6 Second

নিউজ ডেস্ক ::বেহালায় নিজের অফিসে জাতীয় পতাকা উত্তোলন থেকে শুরু করে স্বাধীনতা দিবসে সিএবির কর্মসূচিতে যোগদান।

তারই ফাঁকে সোশ্যাল মিডিয়ায় ভারতের পতাকা হাতে নিয়ে বিশেষ বার্তা দেওয়া। এরই মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় কথা বললেন সংবাদমাধ্যমের সঙ্গেও। জানালেন, কোন দেশে স্বাধীনতা দিবস উদযাপন করা তাঁর কাছে সেরা অভিজ্ঞতা। ইডেনে সিএবি যেভাবে বিশেষ তথ্যচিত্র প্রদর্শন করেছে তা শেয়ার করেছেন বিসিসিআই সভাপতি।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, আমাদের সকলের কাছে স্বাধীনতা দিবস একটি বিশেষ দিন। এই দিনটি আমাদের কাছে গর্বের। আমরা সকলেই স্বাধীনতা উপভোগ করছি। কিন্তু যাঁদের সুদীর্ঘ সংগ্রাম, আত্মবলিদানের মধ্যে দিয়ে এই স্বাধীনতা আমরা লাভ করেছি, তাঁদের কথা শুধু আজ নয়, আজীবন মনে রাখতে হবে। সকল ভারতীয়র উদ্দেশে বলি, ভালো থাকুন। ভারত এক অসাধারণ দেশ। আমি অনেক দেশে যাই। কিন্তু ভারত সমস্ত দেশের চেয়ে আলাদা। ভারতের ভাবমূর্তি কীভাবে বদলেছে তা আমি দেখেছি। এই দেশে থাকতে পেরে আমরা সকলে গর্বিত। বিদেশেও যে সমস্ত ভারতীয়রা রয়েছেন তাঁদের শুভেচ্ছা জানাই।

স্বাধীনতা দিবস উদযাপন নিয়ে বিশেষ কোনও স্মৃতি রয়েছে কিনা জানতে চাইলে সৌরভ বলেন, সেভাবে নির্দিষ্ট কিছু নেই। তবে আমি অনেকবার ভারতের স্বাধীনতা দিবসে ইংল্যান্ডে ছিলাম। ইংল্যান্ডে স্বাধীনতা দিবস উদযাপন আমাদের কাছে খুবই স্পেশ্যাল। আমরা সেখানে উদযাপন করেছি। দেখেছি এই বিশেষ দিনটি ইংল্যান্ডে প্রবাসী ভারতীয়রা কীভাবে উদযাপন করেন।

ভারতের স্বাধীনতার ৭৫ বছরকে উৎসর্গীকৃত লেজেন্ডস লিগ ক্রিকেটের একটি চ্যারিটি ম্যাচ সৌরভ গঙ্গোপাধ্যায় খেলবেন ১৬ সেপ্টেম্বর ইডেনে। ইয়ন মর্গ্যানের ওয়ার্ল্ড জায়ান্টসের বিরুদ্ধে খেলবে সৌরভের নেতৃত্বাধীন ইন্ডিয়া মহারাজাস। ফের ইডেনে টস করতে যাওয়া, ব্যাট হাতে নামার অপেক্ষায় থাকা সৌরভ বলেছেন. আমি আবার ইডেনে খেলার ব্যাপারে উত্তেজনা অনুভব করছি। খুবই উত্তেজিত। ভারতের স্বাধীনতা দিবসের ৭৫ বছর পূর্তিতে আজাদি কা অমৃত মহোৎসবে এটি একটি চ্যারিটি ম্যাচ। সেই ম্য়াচে খেলছি। এটা একটি বিশেষ ম্যাচ। এখন প্র্যাকটিস করি না। ফলে কী হবে জানি না। ব্যাটে বলে সংযোগ যাতে ঠিকঠাক হয় সেটা নিশ্চিত করেই ম্যাচটিকে উপভোগ করতে চান সৌরভ। তাঁর কথায়, যাঁরা এই ম্যাচ খেলবেন প্রত্যেকে অবসর নিয়েছেন। বয়স বেড়েছে। বল গ্যালারিতে পাঠাতে পারব কিনা জানি না, ভালো খেলাই লক্ষ্য।

টি ২০ বিশ্বকাপের পর ভারতকে নেতৃত্ব দিয়েছেন অনেকেই। বিসিসিআই সভাপতি তথা প্রাক্তন ভারত অধিনায়ক হিসেবে তিনি স্প্লিট ক্যাপ্টেন্সি পছন্দ করেন কিনা জানতে চাওয়া হয়েছিল সৌরভের কাছে। তিনি বলেন, এখন ভারতীয় দল স্প্লিট ক্যাপ্টেন্সি থিওরিতে চলছে না। রোহিত শর্মাই সব ফরম্যাটের অধিনায়ক। পরে অধিনায়কত্ব ভাগ করে দেওয়া হতেই পারে। আসলে ভারতীয় ক্রিকেটারদের অনেক ম্যাচ খেলতে হচ্ছে। চোট-আঘাতের সমস্যা থাকে, বিশ্রামের প্রয়োজন হয়। আমাদের সকলেরই ব্রেক প্রয়োজন। নতুন প্লেয়াররা আসছেন এটা একটা অ্যাডভান্টেজ। অনেকের চোট থাকলেও আমরা ওয়েস্ট ইন্ডিজে জিতেছি। ইংল্যান্ডেও জিতেছি। আমাদের এখন ৩০ জন ক্রিকেটার রয়েছেন যাঁরা ভারতের প্রথম একাদশে জায়গা পেতে পারেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!