মমতার স্বপ্নের ভারত কেমন হবে? টুইটে জানালেন

0 0
Read Time:4 Minute, 16 Second

নিউজ ডেস্ক ::৭৫ তম স্বাধীনতা উদযাপন করছে দেশ।

আর সেই উপলক্ষ্যে সেজে উঠেছে গোটা দেশ। আর সেদিকে তাকিয়ে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচী নিয়েছে মোদী সরকার। শুধু তাই নয়, দেশের বিভিন্ন জায়গাতে তিরঙ্গা যাত্রা করেছে বিজেপিউ বিধায়ক-সাংসদরা। যদিও স্বাধীনতার ৭৫ তম বর্ষে দেশের জন্যে যে স্বপ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেখেন তা তাঁর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তুলে ধরেছেন। শুধু তাই নয়, মধ্যরাতে দেওয়া অভিষেক তাঁর ভাষনে জানান, ” আমি এমন এক দেশ চাই যেখানে মানুষ নিজেই নিজের জীবনের সিদ্ধান্ত নিতে পারবেন”।

সোমবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর টুইটে এই বিষয়ে লেখেন। তিনি লেখেন, ভারতের জন্যে আমার স্বপ্ন আছে। আর কি স্বপ্ন দেখেন সে বিষিয়ে বিস্তারিত তুলে ধরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলছেন, এমন একটা দেশ গড়তে চান যেখানে খিদের জ্বালা থাকবে না। এমনকি মহিলারা নিরাপত্তাহীনতায় ভুগবেন না। যেখানে সবাইকেই এক চোখে দেখে হবে। এমনকি কোনও শক্তি মানুষের মধ্যে বিভেদ তৈরি করবে না। এমনকি যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় বলেও টুইটে লেখেন মমতা। এছাড়াও আরও বেশ কিছু বার্তা দেন তিনি।

তবে বিশেষ ভাবে কারোর নাম মুখ্যমন্ত্রী তাঁর টুইটে উল্লেখ করেন নি। তবে তাঁর বার্তা যে বিজেপি শাসিত কেন্দ্রের দিকেই তা কার্যত স্পষ্ট। একাধিক বার বিজেপি শাসিত রাজ্যগুলিতে মহিলা নির্যাতন , দেশের আইনশৃঙ্খলা নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকি সামনে ২০২৪ লোকসভা নির্বাচনে মোদী সরকারের বিরুদ্ধে লড়াইয়ে মহাজোট তৈরি চেষ্টা করছেন মমতা। এই অবস্থায় স্বাধীনতা দিবসের দিনে মমতার এই টুইট যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তিনি শেষে লিখছেন, আমি আমাদের স্বপ্নের ভারতের জন্য প্রতি দিন চেষ্টা করব। এমনকি ভারতবাসী কি স্বপ্ন দেখেন সে বিষয়েও প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আর এই টুইট ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। মুখ্যমন্ত্রীর টুইটকে তীব্র কটাক্ষ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। আর সেই কারণেই এমন টুইট বলে কটাক্ষ তাঁর। শুধু তাই নয়, দিলীপ ঘোষের মতে, পশ্চিমবঙ্গে মহিলাদের নিরাপত্তা নেই। এমনকি বাংলার শ্রমিকরা যেখানে খিদের জ্বালাতে অন্য রাজ্যে কাজের জন্যে যায় সেখান কার মুখ্যমন্ত্রী ভারত গড়ার দিবাস্বপ্ন দেখছেন বলেও তোপ।

শুধু তৃণমূল সুপ্রিমোই নয়, রাতেই মোদী সরকারকে বিঁধে বক্তব্য রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, কে কি খাবে, কী খাব, কার সঙ্গে কথা বলব, কার সঙ্গে হাঁটব। সব সিদ্ধান্তই ব্যক্তিগত। ফলে তা নিজেই নেব। এমন এক ভারতবর্ষ চাই বলে দাবি তৃণমূলের সেকেন্ড ইন কমাণ্ডের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!