বিরাট শততম টি ২০ আন্তর্জাতিকে নামছেন নতুন অস্ত্র নিয়ে

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্ক::এশিয়া কাপে আগামী রবিবার পাকিস্তানের বিরুদ্ধে কেরিয়ারের শততম টি ২০ আন্তর্জাতিক খেলতে চলেছেন বিরাট কোহলি।

ইংল্যান্ড সফরের পর থেকে ছুটিতে ছিলেন। মানসিক ও শারীরিকভাবে তরতাজা কিং কোহলি ছন্দে ফিরতে মুখিয়ে রয়েছেন। দুবাইয়ে দলের অনুশীলনে আগ্রাসী ব্যাটিং করতেও দেখা গিয়েছে। কোহলির হাতে এবার শোভা পাবে নতুন অস্ত্র।

বিরাট কোহলি এমআরএফের ব্যাট ব্যবহার করেন। তবে এবার তাঁর ব্যাটে লেখা থাকবে এমআরএফ গোল্ড উইজার্ড। এতদিন অবধি বিরাট খেলছিলেন এমআরএফ জিনিয়াস ব্যাট নিয়ে। ২০১৯ সালের পর থেকে আন্তর্জাতিক শতরান পাননি। গত টি ২০ বিশ্বকাপের পর হাতে গোনা ম্যাচ খেলেছেন। ইংল্যান্ড সফরে টি ২০ আন্তর্জাতিকে রান রাননি। তবে জিনিয়াস ছেড়ে গোল্ড উইজার্ডে চলে যাওয়া তাঁর ব্যাটে কতটা সোনা ফলাবে তা দেখা যাবে এশিয়া কাপেই।

বিরাট কোহলি ছন্দে ফিরতে কোনও কিছু করতে বাকি রাখছেন না। ইংল্যান্ডেও রান না পেয়ে সস্ত্রীক গিয়েছিলেন কীর্তনের আসরে। মাসখানেকের ছুটি বিরাটের কেরিয়ারকে ফের সঠিক ট্র্যাকে ফেরানোর পক্ষে ইতিবাচক হবে বলেই অভিমত বিশেষজ্ঞদের। বিরাট কোহলি নেটে যে মেজাজে ব্যাটিং করছেন তাতে আশার আলো দেখা যাচ্ছে। গতকাল দুবাইয়ে ভারতের অনুশীলনে তিনি রবীন্দ্র জাদেজার বলে বিশাল ছক্কা হাঁকিয়েছেন, সেই ভিডিও ভাইরাল হয়েছে ইতিমধ্যেই।

বিরাট কোহলি এশিয়া কাপে যে ব্যাটটি ব্যবহার করবেন সেটি স্পোর্টস লঞ্চপ্যাডের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। এই ব্যাটটির ওজন ১.১৫ কিলোগ্রাম। এশিয়া কাপে নামার আগে যে ব্যাটটি তিনি ব্যবহার করেছেন সেটির ওজন ছিল ১.১ কিলোগ্রাম। এমনিতে বিরাট হাল্কা ব্যাট ব্যবহার করতে পছন্দ করেন। তার কারণ শেষ মুহূর্তে তিনি শটের গতিপথ বদলাতে পারেন। বিরাট কোহলি ব্যাটিংয়ের সময় কব্জির ব্যবহারও করেন খুব ভালোভাবেই। ওজনের সামান্য় রদবদলে বিরাটের বড় শট খেলতে সুবিধা হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

বিরাট কোহলির ব্যাটের ওজন বদলের ইতিবাচক দিক দেখা গিয়েছে দুবাইয়ে নেট প্র্যাকটিসের সময়। তিনি রবীন্দ্র জাদেজার বলে বিশাল ছক্কা হাঁকিয়েছেন। এ ছাড়াও আগ্রাসী মেজাজে ব্যাট করেছেন। বিরাট এমন সংহার মূর্তিতে ফিরলে প্রতিপক্ষ দলগুলি যেমন চিন্তায় থাকবে, তেমনই স্বস্তি পাবে ভারতীয় শিবিরও। বিরাটের ব্যাটের ওজন বেড়ে ১.১৫ কিলো হচ্ছে। সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র শেহওয়াগ যে ব্যাটগুলি ব্যবহার করতেন তার ওজন ছিল ১.৩৫ কিলোর আশেপাশে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!