পঞ্চায়েত ভোটে বিরোধীশূন্য করতে হবে

0 0
Read Time:3 Minute, 28 Second

নিউজ ডেস্ক::সামনেই পঞ্চায়েত ভোট। আর তার আগে বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মেগা সমাবেশ ছিল তৃণমূলের। যেমনটা ভাবা হয়েছিল ঠিক তেমনভাবেই দলীয় কর্মীদের এদিন বার্তা দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাফ নির্দেশ দিয়ে জানিয়ে দিলেন পঞ্চায়েত নির্বাচনে বাংলাকে বিরোধীশূন্য করতেই হবে।

পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক বৃহৎ সমাবেশের ডাক দিয়েছিল তৃণমূল কংগ্রেস। সেখানে ১৮০০ জন বুথ সভাপতি থেকে শুরু করে বিভিন্ন বুথ কর্মীদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছিল শীর্ষ নেতৃত্বের তরফে। এদিন সেখান থেকেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বার্তা দেন, কোনও ভাবেই জোর জবরদস্তি নয়, বরং গণতান্ত্রিক পথে পঞ্চায়েত নির্বাচনে সফল হতে হবে। তবে শুধু পঞ্চায়েত নির্বাচন নয় আসন্ন লোকসভা নির্বাচনেও একই পথ অবলম্বন করার পরামর্শ দিয়েছেন তিনি।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, “গণতান্ত্রিকভাবে বিরোধীশূন্য করতে হবে। আসন্ন পঞ্চায়েত নির্বাচন এবং ২০২৪ এর লোকসভা নির্বাচনেও আমাদের একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। দলনেত্রী আগেই জানিয়েছেন সুষ্ঠু অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে হবে। তাই সেই পথে হেটেই আমাদের বিজেপিকে জবাব দিতে হবে”।

এদিনের সভা থেকে অভিষেকের আরও সংযোজন, “তৃণমূলকে বিরোধীরা যত আঘাত করেছে দল ততই শক্তিশালী হয়ে উঠেছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় যেমন নির্দেশ দেবেন তা বুঝে গিয়ে বাস্তবায়িত করুন। পঞ্চায়েত ও লোকসভা ভোটে আমাদের পাল্টা জবাব দিতে হবে। চোখে চোখ রেখে লড়াই করে আমরা জবাব দেব”।

ইতিমধ্যেই বেশ কিছু জেলায় গিয়ে বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বহু জেলায় ইতিমধ্যেই সাংগঠনিক স্তরে রদ বদল আনা হয়েছে । মূলত যাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে তাদেরকেই সাংগঠনিক স্তরের মুখ করা হয়েছে। এবার এদিনের বৈঠক থেকে ফের একবার জনসংযোগে জোর দেওয়ার পাশাপাশি কিভাবে আরো সাধারণ মানুষের কাছে পৌঁছানো যায় কিভাবে সুষ্ঠ ভাবে পঞ্চায়েত নির্বাচন সফল করা যায় সে বিষয়ে সরাসরি বার্তা দিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!