পুজো শপিং – বাড়বাড়ন্ত মলে

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক::পুজো চলে এলো।কিন্তু নিউ মার্কেট,গরিয়াহাট,হাতিবাগান সহ অন্যান্য বড়ো ও ছোট বাজারের পসার তেমন জমে নি।গত ২ বছর করোনার কারণে ব্যবসা খুবই মার খেয়েছে।ওদের আশা ছিল এবছর কিছুটা পুষিয়ে নিতে পারবে।কিন্তু বিক্রেতাদের সঙ্গে কথা বলে বোঝা গেল,তেমনটা নয়।অনেক আশা নিয়ে অনেক ধার বাকি করে প্রচুর টাকার মাল তুলেছে।কিন্তু সেভাবে ক্রেতার দেখা নেই।অনেকেরই কপালে হাত।সেপ্টেম্বর পড়লে মাসের প্রথম দিকে কেনা কাটার হিড়িক পরে যাবে আশাকরে ছিলো।কিন্তু এ বছরও তেমন আশা দেখছে না বিক্রেতারা।কিন্তু কেন এমন হচ্ছে?


বিক্রেতাদের একাংশ ও সমাজতাত্বিকদের একাংশের অভিমত,উচ্চবিত্ত ও মধ্যবিত্ত তো বটেই এমন কি নিম্নবিত্তের একটা বড়ো অংশ এখন on line শপিংয়ের দিকে ঝুঁকেছে।তার মধ্যে নতুন গজিয়ে ওঠা অজস্র ‘শপিং মল’।এই শপিং মলগুলো সমস্ত পছন্দের জিনিস খুলে রাখে।ক্রেতাদের পছন্দের সুযোগ অনেক বেশি।তাছাড়াও মলগুলোতে নানা অফার থাকে।বিশেষ করে ‘buy one get one free’ বা ‘buy two get one free’ – এই জাতীয় বিজ্ঞাপনের মোহে মানুষ শপিং মলমুখী।

তাই কোলকাতা ও শহরতলীর কয়েকটা ছোট ও বড়ো মলে গিয়ে দেখা গেলো ভিড় উপচে পড়ছে।বিশেষ করে ক্যাশ কাউন্টারে দীর্ঘ সময় লাগলেও মানুষ লাইনে দাঁড়িয়ে আছে।মলের আরেকটা বড়ো সুবিধা শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ।এছাড়া পুজোর সময় বাঙালি জামা-কাপড়ের সঙ্গে কসমেটিকস, ঘর সাজানোর জিনিস ও অন্যান্য সংসারের অনেক টুকিটাকি জিনিস কেনে।মলের ক্ষেত্রে এক ছাদের নিচে সবটা পাওয়া যায়।স্বাভাবিক কারণেই মানুষের এখন গন্তব্য মলের দিকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!