পার্থর আসনে বসবেন ফিরহাদ

0 0
Read Time:4 Minute, 23 Second

নিউজ ডেস্ক::রাজ্যে পরিবর্তনের পর পার্থ চট্টোপাধ্যায়বিহীন বিধানসভা অধিবেশন শুরু হতে চলেছে এই প্রথম। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে বিধানসভার অধিবেশন শুরুর আগে জোর চর্চা শুরু হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের আসনে কে বসবেন, তা নিয়ে। বিধানসভার অধিবেশন কক্ষে পার্থ চট্টোপাধ্যায়ের আসনে ফিরহাদ হাকিম না শোভনদেব চট্টোপাধ্যায় বসবেন, তা নিয়েই চর্চা চলছে।

রাজ্যে পরিবর্তনের সরকার আসার পর থেকেই পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব সামলে আসছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি এখন নিয়োগ দুর্নীতিতে ইডির জালে। তারপরই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে যাবতীয় পদ থেকে নিষ্কৃতি দেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে পরিষদীয় মন্ত্রী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। ফলে পার্থর আসনে তিনিই বসবেন, এটা ছিল অটোমেটিক চয়েস।

মুখ্যমন্ত্রী মমতা বন্যোপ পাধ্যায়ের ঠিক পাশে, যে আসনে এতদিন পার্থ চট্টোপাধ্যায় বসতেন, সেখানে বসবেন না পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। স্থির হয়েছে, পার্থর ছেড়ে যাওয়া আসনে এখন থেকে বসবেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আর শোভনদেব চট্টোপাধ্যায় বসবেন ডানদিকের প্রান্তিক সিটে মাঝে অরূপ বিশ্বাস ছাড়াও মলয় ঘটক বা ব্রাত্য বসু বসার সম্ভাবনা রয়েছে।

বিধানসভা কক্ষের ওই সারিতে মোট ছ’টি আসন রয়েছে। প্রথম থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একেবারে পাশের আসনটি ফাঁকা থাকত। তার পরের আসনটিতে বসতেন পার্থ চট্টোপাধ্যায়। এবারও একটি আসন ফাঁকা রেখে মুখ্যমন্ত্রীর পাশে বসবেন পার্থর পরিবর্তে ফিরহাদ হাকিম। ওই সারির ডানদিকের প্রান্তে বসবেন পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

পরিষদীয় মন্ত্রী মুখ্যমন্ত্রীর পাশে বসলে ঠিক হত। কারণ অনেক ক্ষেত্রেই পরিষদীয় কাজের ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর সঙ্গে পরিষদীয় মন্ত্রীর কিছু আলোচনার প্রয়োজন হয়। কিন্তু শোভনদেব চট্টোপাধ্যায় ওই আসনে বসতে রাজি হননি। তিনি বসতে চান ডানদিকের প্রান্তে। ওই আসনে বসলে তিনি প্রয়োজনে উঠতে পারবেন। কিন্তু মাঝের আসনে বসলে তাঁর পক্ষে সমস্যা হবে।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় শোভনদেবকে প্রথমে এই প্রস্তাব দিয়েছিলেন। তারপর তিনি রাজি না হওয়ায় ফিরহাদ হাকিম বসবেন ওই আসনে। এদিকে প্রাক্তন পরিষদীয় ও শিক্ষামন্ত্রীর ঘরটিও তালাবন্ধ রাখা হচ্ছে। কারণ নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় এখনও জেলে। কেন্দ্রীয় তদন্তকারীদের তদন্তের প্রয়োজনে ঘরটি বন্ধ রাখা হয়েছে।

রাজ্যে পরিবর্তনের পর এখনও কোনও অধিবেশন পার্থ চট্টোপাধ্যায় ছাড়া হয়নি। তাঁর একটা বড় ভূমিকা বরাবর থেকেছে অধিবেশনে। এবার নতুন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় দায়িত্ব নেওয়ার পর প্রথম অধিবেশন হতে চলেছে। এই অধিবেশনের আগে ১২ জন মন্ত্রীর বিধানসভার ঘর নতুন করে বরাদ্দ হয়েছে। নতুনদের ঘর দেওয়া হয়েছে, আর পুরনোদের কয়েকজনের পরিবর্তন হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!