নীতীশ কুমার ২৪-এর লোকসভায় ফুলপুরা থেকে লড়বেন! 

0 0
Read Time:4 Minute, 8 Second

নিউজ ডেস্ক::সদ্যই তিনি বিজেপি-জোট ছেড়েছেন। যোগ দিয়েছেন মহাজোটে। এবং বিহারে মুখ্যমন্ত্রীর কুর্সি টিকিয়ে রেখেছেন। তাঁর বিজেপি ছাড়ার পর থেকেই জল্পনা বাড়ছিল তিনি আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একজন প্রতিদ্বন্দ্বী হতে পারেন। সেই জল্পনা আরও উসকে দিল তাঁর লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার লোকসভা নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিতে চলেছেন। এমনকী তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন উত্তরপ্রদেশের ফুলপুরা থেকে। খোদ সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এই প্রস্তাব দিয়েছেন। যদিও নীতীশ কুমারের দলের সর্বভারতীয় সভাপতি রাজীবরঞ্জন ওরফে লালন সিং এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আসন্ন লোকসভা ভোটে বিজেপির জয়রথ রুখতে সম্প্রতি বিরোধী শিবিরকে এক ছাতার তলায় আনতে কোমর বেঁধেছেন। কংগ্রেস, আম আদমি পার্টি, সমাজবাদী পার্টি-সহ একাধিক বিরোধী দলের শীর্ষ নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে চলেছেন তিনি। এবার বিজেপিকে রুখতে তিনি নিজে দাঁড়াতে চাইছেন ভোটে।

সম্প্রতি বিজেপির সঙ্গে সম্পর্কে ইতি টেনেছেন নীতীশ কুমার। তারপরেই তিনি সমস্ত বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকে করেছেন। বৈঠক করেছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গেও। তিনিই প্রয়াগরাজের ফুলপুর আসন থেকে নীতীশকে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছেন। এভাবেই বৃহত্তর স্বার্থে জনতা দলের পুরনো সঙ্গীরা এক হতে চাইছেন।

পুরনো জোট সঙ্গীকে সবক শেখাতে বিহার, উত্তরপ্রদেশ ও ঝাড়খণ্ডকে পাখির চোখ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী। এই তিন রাজ্যেই পুরনো জনতা দলের বহু কর্মী সমর্থক রয়েছেন। জনতা দল টুকরো টুকরো হওয়ার পর তাদের অনেকেই বিজেপিতে নাম লিখিয়েছেন। তাদের বিজেপি থেকে বের করে আনাই মূল লক্ষ্য নীতীশের। আর তা করতে পারে তিন জনতা দল- সমাজবাদী পার্টি, জনতা দল ইউনাইটেড ও রাষ্ট্রীয় জনতা দলের এক হওয়া।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অবশ্য সাফ জানিয়েছেন তিন মোদী বিরোধী মুখ হতে চান না। তবে তিনি ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন কেন? এ প্রসঙ্গে রাজনৈতিক মহল মনে করছে, তিনি ভোটে দাঁড়াতে চাইছেন, কারণ তিনি প্রমাণ দিতে চান তিনি সত্যিই আর নতুন কোনও সম্পর্কে যাবেন না। সে জন্যই তিনি লোকসভা ভোটে লড়তে চাইছেন। তাঁর সেই মনোভাব জানার পরই সমাজবাদী পার্টির তরফে ফুলপুর আসন থেকে লড়ার প্রস্তাব দিয়েছেন। এর পাশাপাশি তিনি আম্বেদকরনগর ও মির্জাপুর আসন থেকেও ভোটে লড়তে পারেন বলে ভাবনা-চিন্তা করছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!