বিশ্বকাপ শুরুর দিনই বড় ধাক্কা ফ্রান্সের শিবিরে

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্ক::বিশ্বকাপ শুরুর দিনই বড় ধাক্কা খেল ফ্রান্স। উরুতে চোট পেয়ে প্রতিযোগীতা থেকে ছিটকে গেলেন ব্যালন ডি’ওর জয়ী তারকা করিম বেঞ্জিমা। চোটের কারণে এই মরসুমে এমনিতেই ক্লাব ফুটবলে বেশি ম্যাচে দেখা যায়নি বেঞ্জিমাকে। বিশ্বকাপের কথা মাথায় রেখে চোট কাটাতে রিহ্যাবেই ফিজিওর সঙ্গে বেশি সময় কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের প্রাণ ভোমরা। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলা তাঁর হল না।

উরুতে চোট পেয়ে প্রতিযোগীতা থেকে ছিটকে গেলেন ব্যালন ডি’ওর জয়ী তারকা করিম বেঞ্জিমা। চোটের কারণে এই মরসুমে এমনিতেই ক্লাব ফুটবলে বেশি ম্যাচে দেখা যায়নি বেঞ্জিমাকে। বিশ্বকাপের কথা মাথায় রেখে চোট কাটাতে রিহ্যাবেই ফিজিওর সঙ্গে বেশি সময় কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের প্রাণ ভোমরা। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলা তাঁর হল না।

রাশিয়ায় ২০১৮ সালে জেতা বিশ্বকাপ ধরে রাখতে কাতারে এসেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। ফুটবল সার্কিটের শ্রেষ্ঠ টুর্নামেন্টে নামার আগে দলের অন্যতম সেরা অস্ত্রকে হারানোর ফলে জোর ধাক্কা খেল ফরাসি দলটির পরিকল্পনা এবং একই সঙ্গে শক্তি হ্রাস পেল তাদের। ফরাসি ফুটবল ফেডারেশন এই খবরের উপর মান্যতা দিয়েছে। নিজেদের ওয়েবসাইটে সেই এই তথ্য আপডেট করেছে ফ্রান্সের ফেডারেশন।

জাতীয় দলের সঙ্গে অনুশীলনের সময়ে চোট পান বেঞ্জিমা। উরুতে পাওয়া তাঁর চোট এতটাই গুরুতর যে শুরু বিশ্বকাপই নয়, এই মরসুমের মতোই সম্ভবত মাঠের বাইরে চলে গিয়েছেন তিনি। ক্লাব ফুটবলেও চলতি ক্যালেন্ডার ইয়ারে তাঁর ফেরা মুশকিল। তাঁর চোট পাওয়ার পরই আশঙ্কা তৈরি হয়েছিল বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারেন কি না তা নিয়ে।

দলের সেরা অস্ত্র এই ভাবে চোট পেয়ে ছিটকে যাওয়ায় অত্যন্ত হতাশ ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁচ্যাম্পস। তিনি বলেছেন, ‘আমার খারাপ লাগছে বেঞ্জিমার জন্য। এই বিশ্বকাপ পাখির চোখ করেছিল ও। নতুন করে ফরাসি দলে আসা এই ধাক্কা স্বত্ত্বেও আমি আশাবাদী আমার দলের ফুটবলারদের উপর। আমাদের জন্য যে চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা সাফল্যে অতিক্রম করার জন্য যা যা দরকার আমার ছেলেরে প্রস্তুত সেটা করার জন্য।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!