প্রজাতন্ত্র দিবস ২০২৩ – এর টিকিট বুকিং পদ্ধতি

0 0
Read Time:2 Minute, 3 Second

নিউজ ডেস্ক : ১৯৫০ সালের ২৬ সে জানুয়ারি থেকে ভারত প্রজাতন্ত্র দিবস পালন করে আসছে । প্রজাতন্ত্র দিবস পালন করা হয় সাধারণত কুচকাওয়াজের মধ্য দিয়ে। এবছর ভারতের ৭৪ তম প্রজাতন্ত্র দিবস । প্রতিবছরের মতোই কুচকাওয়াজের মধ্য দিয়ে উদযাপন করা হবে , প্রজাতন্ত্র দিবস ।

কুচকাওয়াজের দর্শকদের মধ্যে প্রথম সারিটি সাধারণত সংরক্ষিত থাকে বিশিষ্ট ব্যক্তিত্বদের জন্য । তবে এবার এই সারিটি সংরক্ষিত থাকবে যারা জাতির প্রকৃত চেতনাকে চিহ্নিত করে তাদের জন্য ।

কুচকাওয়াজ দেখার জন্য টিকিটের মূল্য ধার্য করা হয়েছে ২০ থেকে ৫০০ টাকার মধ্যে । সরকার এবছরের জন্য প্রায় ৩২০০০ টি টিকিট বিক্রির লক্ষ্য রাখছে । প্রজাতন্ত্র দিবসের টিকিট পাওয়া যাবে অনলাইনেই ।

এরজন্য মোবাইল নম্বর লিংক যুক্ত অ্যাকাউন্টে লগইন করতে হবে বা www.aamantran.mod.gov.in এ সাইন আপ করতে হবে । তারপর নাম , পিতা বা স্বামীর নাম , জন্ম তারিখ , মোবাইল নম্বর , এবং স্থায়ী ঠিকানা নথিভুক্ত করতে হবে । তারপর মোবাইলে আসা OTP লিখতে হবে । তারপর ওয়েবসাইটে উপলব্ধ টিকিটের প্রকার , সংখ্যা , মূল্য দেখা যাবে । সেখান থেকে পছন্দ মতো ইভেন্ট ও টিকিট বুকিং করে পে করে দিতে হবে । প্রতিটি টিকিট বুক করার সময় বিশদ বিবরণ সহ আইডি প্রমাণ আপলোড করতে হবে । একটি নম্বর না অ্যাকাউন্ট থেকে সর্বাধিক ১০ টি টিকিট বুকিং করা যাবে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!