কলকাতা চলচ্চিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে লাগল রাজনৈতিক রং

0 0
Read Time:3 Minute, 55 Second

নিউজ ডেস্ক::কলকাতা চলচ্চিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে লাগল রাজনৈতিক রং। গতকাল, উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেই অভিনেতা অমিতাভ বচ্চন বলেছেন, দেশে এখন কোথাও কোথাও মত প্রকাশের স্বাধীনতা বিঘ্নিত হচ্ছে। অমিতাভ বচ্চনের এই মন্তব্য নতুন করে বিজেপি এবং তৃণমূলের বিরোধের ইঙ্গিত দিয়েছে। এই নিয়ে আবার পাল্টা টুইট করে বিজেপি নেতা অমিত মালব্য লিখেছেন, একেবারে সঠিক জায়গায় সঠিক কথা বলেছেন অমিতাভজি। মমতা বন্দ্যোপাধ্যায়কে আয়না দেখিয়ে দিয়েছেন তিনি।

গতাকল কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে বসেছিল চাঁদের হাট। বলিউডের তাবর অভিনেতারা হাজির হয়েছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে। অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, রানি মুখার্জি থেকে শুরু করে শিল্পী অরিজিৎ সিং, কুমার শানুরাও আমন্ত্রিত ছিলেন মঞ্চে। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে অমিতাভ বচ্চন হঠাৎ করেই নাগরিক স্বাধীনতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেছেন এখন দেশের কোথাও কোথাও মত প্রকাশের স্বাধীনতা বিঘ্নত হচ্ছে । তা একেবারেই কাম্য নয় বলেই মন্তব্য করেছিলেন অমিতাভ।

অমিতাভ বচ্চনের এই মন্তব্যে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এই নিয়ে পাল্টা টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্য। তিনি টুইটে অমিতাভ বচ্চনের মন্তব্যটি শেয়ার করে লিখেছেন, সঠিক জায়গায় এই মন্তব্য করেছেন অভিনেতা। এক কথায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আয়না দেখিয়েছেন তিনি। কারণ তাঁর শাসনেই সবচেয়ে বেশি মত প্রকাশের স্বাধীনতা হরণ করা হয়। তৃণমূল কংগ্রেসের শাসনকালেই ভোট পরবর্তী রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গে।

অমিত মালব্যের টুইটের পর পাল্টা তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। তিনি টুইটে পাল্টা অমিত মালব্যকে নিশানা করেছেন। তিনি টুইটে লিখেছেন, বচ্চনজি বাংলার জামাই। তিনি বাংলার মাটি ভাল করে চেনেন। তিনি জানেন বাংলার মাটিতে কতটা স্বাধীনতা রয়েছে। তিনি জানেন বিজেপি কীভাবে সংস্কৃতির উপর ছুরি চালানোর চেষ্টা চালাচ্ছে। সেকারণেই তার প্রতিবাদ জানাকে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চকে বেছে নিয়েছিেলন তিনি।

এদিনের অনুষ্ঠানে শাহরুখ খানের ছবি পাঠানের গানও বেজেছে। পাঠন ছবিতে একটু গানের দৃশ্য নিয়ে তুমুল সমালোচনা তৈরি হয়েছে। মধ্যপ্রদেশে নিষিদ্ধ করা হয়েছে পাঠান ছবিটি। এই নিয়ে শাহরুখ খানও বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেছেন পাঠান ছবির বেশরম গানটি নিয়ে যাঁরা সমালোচনা করছেন তাঁরা সংকীর্ণ মানসিকতার বশবর্তী হয়ে করছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!