শুক্রবারই কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

0 0
Read Time:2 Minute, 59 Second

নিউজ ডেস্কঃ বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিনের সফরে শুক্রবার রাতে কলকাতাতে পৌঁছানোর কথা তাঁর। মূলত Eastern Zonal Council Meeting-এ যোগ দিতেই অমিত শাহের এই বাংলা সফর। যেখানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও।

এছাড়াও ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের বাকি রাজ্যগুলি সমস্ত মুখ্যমন্ত্রীরাও এই বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে। থাকবেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার সহ ওড়িশা, ঝাড়খণ্ড, সিকিমের মুখ্যমন্ত্রীরাও।

ফলে শুক্রবার রাতের বিশেষ বিমানেই কলকাতাতেই পৌঁছবেন অমিত শাহ। রাতে l ITC Sonar বাংলাতে থাকার কথা রয়েছে তাঁর। এরপর শনিবার নবান্ন সভাঘরে আয়োজিত Eastern Zonal Council Meeting-এ যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যেখানে একাধিক বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যে রাজ্যের সীমান্তবর্তী অঞ্চলে নিরাপত্তা নিয়ে বেশ কয়েক দফার নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর। সেই বিষয়েও আলোচনা হতে পারে বলেও জানা যাচ্ছে। এছাড়াও ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে বাংলা ছাড়াও পূর্ব ও উত্তর-পূর্বের রাজ্যগুলি নিরাপত্তার বিষয়টিও খুবই গুরুত্বপূর্ণ। এমনকি আন্ত রাজ্য সীমান্ত এবং আন্তর্দেশীয় সীমান্তের নিরাপত্তার বিষয়টি থাকছে আলোচনাতে। এমনটাই খবর।

বলে রাখা প্রয়োজন, চলতি মাসের শুরুতেই অমিত শাহের নেতৃত্বে একটি বৈঠক হওয়ার কথা ছিল। সীমান্ত নিরাপত্তা সহ একাধিক ইস্যুতে এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্ত্য শেষ মুহূর্তে বাতিল হয় সেই বৈঠক। ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের সেই বৈঠকটি নবান্নে হতে চলেছে। বৈঠক সেরে শনিবার দুপুরেই দিল্লির উদ্দেশ্যে উড়ে যাওয়ার কথা রয়েছে অমিত শাহের।

তবে দুদিনের এই বঙ্গ সফরে বিজেপি নেতাদের সঙ্গে আলাদা করে আলোচনা হবে কিনা তা এখনও জানা যায়নি। তবে বিজেপি নেতারা তাঁকে স্বাগত জানাতে যাবেন বলেই খবর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!