অভিষেকের কড়া পদক্ষেপ বুমেরাং হবে না তো!

0 0
Read Time:5 Minute, 2 Second

নিউজ ডেস্ক::কাজ করলে ভালো, না করলে সরতে হবে। তৃণমূলে থাকতে গেলে, পদ আঁকড়ে বসে থাকলে হবে না, মানুষের জন্য কাজ করতে হবে। আর তা করলে দল রেয়াত করবে না, যথোপযুক্ত ব্যবস্থা নেবে। প্রধানদের নাম ধরে ধরে নির্দেশ দিচ্ছেন তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়।
এখন প্রশ্ন পঞ্চায়েত ভোটের মুখে কি অভিষেক বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূলের এই পদক্ষেপ বুমেরাং হবে? নাকি সঠিক পদক্ষেপই নিয়েছে তৃণমূল? তৃণমূলের এই পদক্ষেপ খারাপ কি ভালো করবে তা জানতে গেলে অপেক্ষা করতে হবে পঞ্চায়েত ভোটের ফলাফ প্রকাশ পর্যন্ত।

ইতিমধ্যে পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় পঞ্চায়েত প্রধানকে ইস্তফার নির্দেশ দেওয়া হয়েছে প্রকাশ্য মঞ্চ থেকে। তারপর তাঁরা অনুগত সৈনিকের মতো ইস্তফাও দিয়েছেন। কিন্তু কী তার পার্শ্বপ্রতিক্রিয়া পড়বে তা স্পষ্ট হয়নি। তৃণমূলের জেলা নেতৃত্ব অবশ্য অভিষেকের এই পদক্ষেপকে সাধুবাদই দিচ্ছে।

তৃণমূল বলেছে, মানুষের পাশে না থাকলে কাউকে রেয়াত করা হবে না। পঞ্চায়েত প্রধানরা ঠিকঠাক কাজ না করতে পারলে, শুধু পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ব্যবস্থাই নেওয়া হবে না, ব্লক সভাপতির বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায় ব্লক সভাপতিদেরও সতর্ক করে দেন।

রাজ্যের প্রতিটি জেলায় এই বার্তা দেওয়া হয়েছে। আর দুটি পঞ্চায়েতে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ধরনের কড়া পদক্ষেপকে সঠিক সিদ্ধান্ত বলে জানিয়েছেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে অরূপ রায়ের বার্তা, স্বচ্ছতা রেখে মানুষের হয়ে কাজ করতে হবে।

মোট কথা, তৃণমূল সাফ জানিয়ে দিয়েছে, যার বিরুদ্ধেই অভিযোগ উঠবে দল ব্যবস্থা নেবে। আগামী পঞ্চায়েত ও পুরভোটের আগে এবং দলের প্রতিষ্ঠা দিবসের প্রাক্কালে দলীয় সভা থেকে এই বার্তা দেন অরূপ রায়ও। তিনি বলেন, মানুষের কাজ করতে হবে আর স্বচ্ছতা রাখতে হবে।

তিনি বলেন, তৃণমূলে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। ২০২১-এর নির্বাচনের আগে অনেকেই দলকে হারানোর জন্য অন্য দলে চলে গিয়েছিলেন। তাঁরা দলের কোনও ক্ষতি করতে পারেননি। বরং দলের ফল অনেক ভালো হয়েছে। দলছুটেরা যে দলের কোন ক্ষতি করতে পারে না নির্বাচনের ফলাফল তা প্রমাণ করে দিয়েছে।

একুশের নির্বাচনে বাংলার মানুষ একবার প্রমাণ করে দিয়েছেন। আগামী পঞ্চায়েত নির্বাচনেও বাংলার মানুষ প্রমাণ করবেন তৃণমূল কংগ্রেসই একমাত্র দল যে বাংলাকে চালাতে পারে, বাংলার মানুষের পাশে থাকতে পারে, বাংলার উন্নতি করতে পারে। পঞ্চায়েত ভোটে তাই তৃণমূলের পাশেই থাকবে বাংলার মানুষ।

পঞ্চায়েত নির্বাচন নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় একাধিক সিদ্ধান্ত নিয়েছেন, পদক্ষেপ গ্রহণ করেছেন। এবং জেলা নেতৃত্বের কাছে তা সঠিক সিদ্ধান্ত বলেই মনে করছে। নীচের তলার কিছু নেতা তাঁদের অস্বচ্ছতা ও দুর্নীতিমূলক কাজ দিয়ে দলের বদনাম করছে।

যাঁরা কাজ করছে না, তাঁদের বিরুদ্ধে দলের পক্ষ থেকে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে তা সঠিক সিদ্ধান্ত। এই ধরনের অভিযোগ থাকলে তা দলকে জানালে, দল তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেবে বলে জানাচ্ছেন নেতারা। মমতা বন্দ্যোপাধ্যায় ১১ বছরে যে উন্নয়ন করেছেন তাঁর উন্নয়নকে সামনে রেখে বাংলার মানুষ আগামী ৫০ বছর তৃণমূলকে ক্ষমতায় রেখে দেবে বলে বিশ্বাস তাঁদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!