একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 14 Second

নিউজ ডেস্ক::ফের কমল ন্যূনতম তাপমাত্রা। তবে তা খুব সামান্যই কমেছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে ২৩ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।
রাজ্যের ওপর দিয়ে উত্তর-পশ্চিমের হাওয়া বইছে। তবে উল্লিখিত সময়ের পরে উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গাতেই তাপমাত্রার বৃদ্ধি হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

এদিন সকালে দেওয়া উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৪ ডিসেম্বর শনিবার সকালের উত্তরবঙ্গের সর্বত্র আবহাওয়া শুকনো থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা দেখা দিতে পারে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহে ঘন কুয়াশা দেখা দিতে পারে বলেও সতর্ক করা হয়েছে। তবে আগামী ৪-৫ দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৪ ডিসেম্বর শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সর্বত্র আবহাওয়াও শুকনো থাকবে। আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্দের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন না হলেও, তারপরের তিন দিনে তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

এদিন সকালে কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকবে। সকালে কুয়াশা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার যা ছিল ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে ২৪ ডিসেম্বর নাগাদ উত্তর বঙ্গোপসাগরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে। যে কারণে প্রচুর জলীয় বাষ্প স্থলভাগের ওপরে আসবে। যে কারণে বড়দিন অর্থাৎ ক্রিসমাসে তাপমাত্রা বাড়বে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!