ভারত জড়ো যাত্রায় কংগ্রেস ডাকলো বামেদের

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক : রাজ্যে ভারত জড়ো যাত্রায় সিপিএমকে পাশে চাইলো কংগ্রেস। দক্ষিণ ২৪ পরগনার সাগর থেকে আজ বুধবার শুরু হচ্ছে প্রদেশ কংগ্রেসের যাত্রা। তার আগের দিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াইয়ের জন্য সকলকে আহবান করেছেন।

বিশেষ করে বামেদের।ভারত জড়ো যাত্রার সমন্বয়ের দায়িত্ব থাকা সাংসদ প্রদীপ ভট্টাচার্য প্রবীণ সিপিএম নেতা বিমান বসুকে আমন্ত্রণ জানিয়েছেন।সিপিএম অবশ্য বলেছে, দোলে আলোচনা করে তারা প্রতিনিধি পাঠানোর সিদ্ধান্ত নেবেন। তৃণমূল কংগ্রেস অবশ্য পাল্টা কংগ্রেস ও বামেদের কটাক্ষ করেছেন।

এ আই সি সি- র পর্যবেক্ষকে পাশে বসিয়ে অধীর বাবু বিধানভবনে বলেছেন, রাহুল গান্ধীর পদযাত্রায় তৃণমূল কংগ্রেসকে আহবান করা হয়েছে।তারা মনে করেছে যে তাদের যাওয়া উচিত নয়। সেটা জাতীয় ক্ষেত্রে ব্যাপার, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির নিরিখে প্রদেশের তরফে আহ্বান করা হবে না। গণতন্ত্রের স্বার্থএ যারা আসতে চাইবে তাদের আসতে বলব। বামেদের সঙ্গে নির্বাচনী জোট করেছি তাই অবশ্যইবামেদের পাশে চাইবো।

প্রদীপ বাবু বলেছেন,” প্রায় মাসখানেক জুড়ে অনেক জেলা দিয়েই এই পদ যাত্রা যাবে। বিমান বাবুকে বলেছি তারা কোথাও যোগ দিলে রাজ্যের রাজনীতিতে একটা গুরুত্বপূর্ণ বার্তা যাবে। বিশেষত বিমানবাবু, সূর্যকান্ত মিশ্র, মোহাম্মদ সেলিম বা সুজন চক্রবর্তী এদের মধ্যে কোন একজনকে পেলেই খুব ভালো হবে। বিমানবাবু আমাদের এই যাত্রার প্রতি অনেক শুভেচ্ছা জানিয়েছেন। দলে আলোচনা করবেন বলে জানিয়েছেন। ” তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ কটাক্ষ করেছেন, ‘কংগ্রেস বামেদের সঙ্গে জোট করে তৃণমূলের ভোট কেটে বিজেপি সুবিধা করে দিতে চেয়েছিল শূন্য থেকে ওরা মহাশূন্যের দিকে এগোচ্ছে ‘।

সাগর থেকে আজ প্রায় ৮০০কিমি পথ পেরিয়ে আগামী২০ ২০ শে জানুয়ারি কার্শিয়াং এ যাত্রা শেষ হওয়ার কথা। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় জানিয়েছেন, ৩০ জন পদপ্রার্থী গোটা পথেই থাকবেন। যে জেলা দিয়ে পদযাত্রা যাবে, সেই জেলা আয়োজন করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!