শুভেন্দুর হাত ধরে অনুব্রত-ঘনিষ্ঠের যোগদানে বার্তা

0 0
Read Time:4 Minute, 18 Second

নিউজ ডেস্কঃ শুভেন্দু অধিকারীর পদক্ষেপকে এখনও সরাসরি মানতে পারছেন না দিলীপ ঘোষ। তাই ডিসেম্বর-ধামাকা নিয়ে সাসপেন্স তৈরির পাল্টা দেওয়ার পর দলবদল নিয়েও সন্দেহ প্রকাশ করে ফেললেন বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলের দলবদলু নেতাদের নিয়ে তাঁর সন্দেহ হয় বলে সোজসাপ্টা জানিয়ে দিলেন তিনি।

কিছুদিন আগেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর সেই তারিখ-রাজনীতিকে কটাক্ষ করেছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় আসার আগে শুভেন্দু-দিলীপের এই তরজা খানিক বন্ধ ছিল। এবং সখ্যতার বাতাবরণ তৈরি হয়েছিল। কিন্তু তা যে শুধু লোকদখানো দিলীপের কথায় ফের স্পষ্ট হয়ে গেল।

বীরভূমে অনুব্রত ঘনিষ্ঠ দলত্যাগী নেতা বিপ্লব ওঝা শুভেন্দু অধিকারীর হাত ধরে যোগ দিয়েছেন বিজেপিতে। সকালে তৃণমূল ত্যাগের পর বিকেলই নলহাটিতে শুভেন্দুর সভায় হাজির হয়ে বিজেপির পতাকা তুলে নিয়েছেন বিপ্লব। আর তাঁর যোগদানের পরই নাম না করে তোপ দাগলেন দিলীপ ঘোষ। উস্কে দিলেন তৃণমূল ভেঙে রা্জ্য বিজেপিকে শক্তিশালী করার পুরনো কৌশলকে।

২০১৯-এর লোকসভা নির্বাচন থেকে শুরু করে ২০২১-এর বিধানসভা ভোট পর্যন্ত তৃণমূলের ঘর ভেঙে বহু নেতা-নেত্রীকে নিজেদের দলে টেনেছিল বিজেপি। কিন্তু আখেরে কোনও লাভ হয়নি। ২০১৯-এ চমকপ্রদ রেজাল্ট করলেও ২০২১-এ তৃণমূলকে ভেঙেও মুখ থুবড়ে পড়তে হয়েছিল বিজেপিকে। বাংলার নির্বাচনে বিপুল জয় তুলে নিয়েছিল তৃণমূল।

আর ২০২১-এর বিধানসভা নির্বাচনের পর ঘরওয়াপসির ঘা এখনও দগদগে বিজেপিতে। তাই দলবদলু তৃণমূলীদের নিয়ে সন্দেহ করাই স্বাভাবিক। শুভেন্দু অধিকারীও দলবদলু। আবার তিনি বীরভূমে যাঁকে তৃণমূল থেকে বিজেপিতে নিয়ে এলেন তিনিও দলবদলু। এদিন আবার দলবদলুদের নিয়ে সন্দেহ প্রকাশ করে দিলীপ ঘোষ উসকে দিয়েছেন বিতর্ক।

শুভেন্দুর হাত ধরে বিপ্লব ওঝার বিজেপিতে যোগদানের পরই দিলীপ ঘোষ বলেন, ‘আমাদের এখানে তো সবসময় যোগদান লেগেই থাকে। কে কেন যোগদান করছেন, তা বলতে পারব না। যাঁরা যোগদান করিয়েছেন, তারা নিশ্চয়ই খোঁজখবর নিয়েই করছেন। এখন তো তৃণমূল থেকে এলেই সন্দেহ হয়। জানি না কোন কালি আবার লেগে আছে!’

তারপর দিলীপ ঘোষ বিজেপিতে শুভেন্দু অধিকারীর সমালোচক হিসেবে তুলে ধরেন মাঝেমধ্যেই। সম্প্রতি তিনি সরব হয়েছিলেন শুভেন্দু অধিকারীর তারিখ রাজনীতি নিয়ে। তিনি সাফ জানিয়ে দেন, বিজেপি কোনও তারিখের উপর নির্ভর করে না। রবিবার বর্ধমানে বিজেপির দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে দিলীপ ঘোষ শুভেন্দুর সমালোচনা করেছিলেন। তারপর বীরভূমের যোগদানের পরপরই তিনি শুভেন্দুকে একহাত নিলেন। এবং তৃণমূলের দলবদলুকে দলে নেওয়ায় সন্দেহ প্রকাশ করলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!