মমতা সরকারকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

0 0
Read Time:5 Minute, 27 Second

নিউজ ডেস্কঃ বন্দে ভারত এক্সপ্রেসে একই দিনে পর পর ২ বার পাথর ছোড়ার ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। তিনি রীতিমত মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে নিশানা করে বলেছেন এত টাকা খরচ করে একটা ট্রেন তৈরি করা হয়েছে। সেটায় পাথর ছুড়ে দেশবাসীকে ভুল বার্তা দিচ্ছে বাংলা। জয় শ্রীরামের পাল্টা হিসেবে যদি বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয় তাহলে সেটা ঠিক হচ্ছে না। এই মানসিকতা একেবারেই ঠিক নয় এতে রাজ্যের ভাবমূর্তি নষ্ট হয় বলে এদিন মমতা সরকারের তীব্র সমালোচনা করেছেন তিনি।

ভারতের সেমি বুলেট ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। সেটি চালু হতেই শুরু হয়ে গিয়েছেন রাজনৈতিক টানাপোড়েন। গতকাল পর পর ২ বার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। বুধবার প্রাতর্ভ্রমণে বেরিয়ে এই নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছেন বিজেরপির সর্বভারতীয় রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেছেন, কোটি টাকা খরচ করে সেমি হাইস্পিড ট্রেন তৈরি করেছে কেন্দ্র সরকার। সেই ট্রেনে পাথর ছুড়ে রাজনৈতিক প্রতিহিংসা মেটাচ্ছে শাসক দল। এটা একেবারেই ঠিক ইঙ্গিত নয় বলে মন্তব্য করেছেন তিনি।

তিনি এই ঘটনার তীব্র সমালোচনা করে বলেছেন,’ দেশীয় প্রযুক্তি কাজে লাগিয়ে অধ্যাবসায় দিয়ে আমরা এই সেমি বুলেট ট্রেন তৈরি করেছি। মনে হচ্ছে এ রাজ্যের মানুষ সেটা নেওয়ার জন্য প্রস্তুত নয়। এই মানসিকতা কি ঠিক? এই মানসিকতা নিয়ে আমরা কি বাকি দেশ ও বাকি দুনিয়ার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারব? যারা করছে, তাদের কিছু লোক উৎসাহ দিচ্ছে। আমাদের রাজ্যকে বদনাম করছে। রাজ্য সরকারের উচিত ব্যবস্থা নেওয়া।’

বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের দিন হাওড়া স্টেশনে মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে জয় শ্রীরাম স্লোগান উঠেছিল। তার জেরে রীতিমত ক্ষুব্ধ হয়েছিলেন তিনি। স্টেজে ওঠেননি। রাজ্যপালের একাধিকবার অনুরোধেও বরফ গলেনি। শেষে রেলমন্ত্রী নিজে এসে জয়শ্রীরাম ধ্বনি বন্ধ করতে বলেন। প্লাটফর্মে চেয়ারে বসেই ভারতের সেমি বুলেট ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেছিলেন তিনি। ভিডিও কনফারেন্সে উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেই জয় শ্রীরাম স্লোগানের বদলা হিসেবেই এদিন বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি।

গতকাল সকালে নির্ধারিত সময়েই হাওড়া স্টেশন থেকে ছেড়ে রওনা হয় বন্দে ভারত এক্সপ্রেস। মালদহ স্টেশনে পৌঁছনোর পরেই বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছো়ড়া হয়। পাথরের আঘাতে বন্দে ভারত এক্সপ্রেসের জানলার কাচে টিড় ধরেছে। তারপরে আবার ফিরতি পথে নিউ জলপাইগুড়ি স্টেশনের পাথর ছোড়া হয় বলে অভিযোগ। তাতেও বন্দে ভারত এক্সপ্রেসের জানলারক কাচে ছিড় ধরেছে। ঘটনার তীব্র নিন্দা করেছে বিভিন্ন মহল। বিশেষ করে বিজেপি এই ঘটনার তীব্র নিন্দা করেছে।

বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ এই ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানিয়েছেন। তিনি বলেছেন, ‘জয় শ্রী রামের বদলা পাথর দিয়ে হচ্ছে না তো? এই প্রশ্ন উঠতে শুরু করেছে। কাশ্মীরে রাষ্ট্রবাদীদের দেশদ্রোহীরা পাথর দিয়ে আক্রমণ করে। বন্দে ভারত রাষ্ট্রবাদীর প্রতীক বন্দে ভারত এক্সপ্রেস। যেভাবে স্টেশনে স্টেশনে মানুষকে ট্রেনকে স্বাগত জানিয়েছিল, তাতে মুখ্যমন্ত্রী হয়ত কষ্ট পাচ্ছেন। তিনি নিজেরও রাজ্যকে পিছন দিকে নিয়ে যাচ্ছেন, মানুষকেও এগোতে দিচ্ছেন না।’ এদিকে আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!