বন্দে ভারত এক্সপ্রেসের পাথর ছোড়া হয় বিহারে

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক::বাংলা নয় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল বিহারে। ভিডিও প্রকাশ করে জানাল রেল। গতকালই ঘটনার তদন্তে কমিটি গঠন করে রেল। সিআরপিএফের পক্ষ থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপও তৈরি করা হয়েছিল। তারপরেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে প্রকাশ্যে আসে পাথর ছোড়ার ঘটনা। বিহারের কিষাণগঞ্জের কাছেই বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল বলে জানিয়েছেন দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারীক।

গত ৩ জানুয়ারি পর পর ২ বার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটে। ভারতের প্রথম সেমি বুলেট ট্রেন। ধুর্ধর্ষ তার গতি। হাওড়া থেকে ৮ ঘণ্টাতেও পৌঁছে যাওয়া যাচ্ছে জলপাইগুড়ি। বঙ্গবাসীর ট্যুরিস্ট ডেস্টিনেশনে পৌঁছতে আর রাত ভর অপেক্ষার প্রয়োজন নেই। সেই বন্দে ভারত এক্সপ্রেস ১ জানুয়ারি থেকে যাত্রা শুরু করেছিল। প্রথম ২ দিন নির্বিঘ্নে সফর করলেও তৃতীয় দিনের দিন ঘটে বিপত্তি। পর পর ২ বার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়। পাথরের আঘাতে দুটি কামরার জানলার কাচে চিড় ধরে।

ঘটনার পরেই তদন্ত শুরু করে রেল। যোগাযোগ করা হয় আরপিএফের সঙ্গেও। রেলের উচ্চ পদস্থ আধিকারীকরা ট্রেনটি পরিদর্শন করে। তারপরেই ট্রেনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে বেরিয়ে পড়ে সত্যিটা। দক্ষিণপূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারীক জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেসের সিসিটিভি খতিয়ে দেখে তারা জানতে পেরেছেন যে বাংলা নয় বিহারে ছো়ড়া হয়েছিল পাথর। কিষাণগঞ্জের কাছে ধুলাবাড়ি স্টেশনের কাছে পাথর ছোড়া হয়। ইতিমধ্যেই সেই ভিডিও দেখে ৪ জনকে চিহ্নিত করেছে রেল।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া নিয়ে রাজনৈতিক তরজা চলছে তিন তারিখ থেকেই। বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ এই ঘটনাকে রাষ্ট্রবিরোধিতা বলেছিলেন। এমনকী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঘটনার এনআইএ তদন্ত দাবি করেছিলেন। এই ভিডিও প্রকাশ্যে আসার পরেই বিজেপিকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখ পাত্র কুণাল ঘোষ।

এদিকে ঘটনাকে পরিকল্পিত বলে দাবি করেছে বিজেপি। বিহারের যেখানে বন্দে ভারত এক্সপ্রেসের উপরে পাথর ছোড়া হয়েছে বলে জানা গিয়েছে সেখানে বাংলার প্রভাবই বেশি বলে দাবি করেছে শমীক লাহিড়ি। তিনি পুরো ঘটনাকে পরিকল্পিত হামলা বলে অভিযোগ করেছেন। প্রসঙ্গত উল্লেখ্য বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের দিন মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে জয় শ্রীরাম স্লোগান দেওয়া হয়েছিল বলেই পাল্টা পাথর ছোড়া হয়েছে এমনই অভিযোগ করেছিল বিজেপি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!