বার্তা ভারতীয় কোচ দ্রাবিড়ের

0 0
Read Time:4 Minute, 35 Second

নিউজ ডেস্কঃ ভারতকে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে ১৬ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে শ্রীলঙ্কা। দলের ব্যাটিং বিপর্যয় সামলে সূর্যকুমার যাদবও অক্ষর প্যাটেল দুরন্ত অর্ধশতরান করলেও দলকে লক্ষ্য পার করাতে পারেননি। ভারতীয় বোলারদের পারফরম্যান্স নিয়ে চলছে কাটাছেঁড়া। সাতটি নো বল, চারটি ওয়াইড এবং এক রান লেগ বাই, মোট ১২ রান অতিরিক্ত জমা পড়ে শ্রীলঙ্কার খাতায়।

নো বলের হ্যাটট্রিক-সহ পাঁচটি নো বল করেছেন অর্শদীপ সিং। শ্রীলঙ্কার বোলাররা একটিও নো বল করেননি। চার রান লেগ বাই ও ১০টি ওয়াইডে ভারত পায় অতিরিক্ত ১৪ রান। পুনের পরাজয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হন হেড কোচ রাহুল দ্রাবিড়। তিনি অবশ্য বোলারদের ঢাল হয়েই দাঁড়িয়েছেন। তরুণ ক্রিকেটারদের প্রতি ধৈর্যশীল হওয়ার পরামর্শও দিয়েছেন।

দ্রাবিড়ের কথায়, কোনও ফরম্যাটেই কেউ চান না ওয়াইড বা নো বল করতে। বিশেষ করে টি ২০ ক্রিকেটে এটা বড় সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। আমাদের দলে অনেক তরুণ ক্রিকেটার রয়েছেন। যাঁদের বেশিরভাগই বোলার। ফলে ধৈর্য ধরতে হবে। এমন ম্যাচ মাঝেমধ্যে হতেই পারে।

দ্রাবিড় নিশ্চিত ভুলত্রুটি শুধরে এই ক্রিকেটাররাই ঘুরে দাঁড়াতে পারবেন। তাঁর কথায়, সকলেই কঠোর পরিশ্রম করছেন। আমরা সাধ্যমতো তাঁদের সহযোগিতা করছি। দলে এমন পরিবেশ আমরা তৈরি রাখছি যাতে নিজেদের দক্ষতার প্রতি সুবিচার করে সকলেই নিজেদের সেরাটা দিতে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটে শেখার কাজটি সহজ নয়।

দায়িত্ব পালনের ফাঁকেই শিখতে হবে। চলতি বছর বিশ্বকাপ ও আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমাদের ফোকাস রয়েছে। ফলে টি ২০-তে আমরা বেশ কিছু তরুণ ক্রিকেটারকে দেখে নেওয়ার সুযোগ পাচ্ছি।

প্রথমদিকে উইকেট না হারালে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো বলে মনে করেন দ্রাবিড়। তিনি বলেন, শেষের দিকে ভালো পরিমাণ শিশির পড়ছিল। যদি আমাদের হাতে উইকেট থাকতো, তাহলে ম্যাচ আরও তুল্যমূল্য হতে পারতো। ম্যাচ যত এগিয়েছে তত শিশির পড়েছে। ফলে বল ভিজে যাওয়ায় শ্রীলঙ্কা স্পিনারদের আনতে পারেনি।

গতকালের ম্যাচে ভারত টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল। শ্রীলঙ্কা ৬ উইকেটে তোলে ২০৬ রান। ২২ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা, কুশল মেন্ডিস করেন ৫২। উমরান মালিক তিনটি, অক্ষর প্যাটেল ২টি ও যুজবেন্দ্র চাহাল ১ উইকেট পান। জবাবে খেলতে নেমে ভারত ৫৭ রানে ৫ উইকেট হারিয়েছিল।

সেখান থেকে শেষ অবধি ৮ উইকেট হারিয়ে ১৯০ রানে পৌঁছয় অক্ষর প্যাটেলের ৬৫ ও সূর্যকুমার যাদবের ৫১ রানের দৌলতে। অক্ষরের ৩১ বলে ৬৫ পুনের মাঠে ব্যক্তিগত সর্বাধিক টি ২০ আন্তর্জাতিক স্কোর। সেই সঙ্গে তিনি টপকে গেলেন এই মাঠে শিখর ধাওয়ানের করা ৬১ রানের নজির। দিলশান মাদুশঙ্কা, কাসুন রাজিথা ও দাসুন শনাকা ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন চামিকা করুণারত্নে ও ওয়ানিন্দু হাসারঙ্গা। ম্যাচের সেরা হয়েছেন শনাকা। কাল রাজকোটে তৃতীয় টি ২০ আন্তর্জাতিক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!