আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্ভাব্য ঝটিকা সফর! 

0 0
Read Time:4 Minute, 42 Second

নিউজ ডেস্কঃ প্রশাসনিক বৈঠককে সামনে রেখে মুখ্যমন্ত্রী আজ সাগরদিঘিতে যেতে পারেন। অস্থায়ী হেলিপ্যাডের সঙ্গে সভার জায়গাও তৈরি। সেই সভা থেকে মুখ্যমন্ত্রীর হাত দিয়ে বিভিন্ন প্রকল্পের শিলান্যাসের পাশাপাশি সরকারি সামগ্রী বিতরণের কথা রয়েছে। মুখ্যমন্ত্রী সাগরদিঘি সফরে ওই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থীর নামও তিনি ঘোষণা করে দিতে পারেন বলেও জল্পনা। প্রসঙ্গত ২৯ ডিসেম্বর মৃত্যু হয় রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার।

সোমবার ঝটিকা সফরে মুর্শিদাবাদে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি হেলিকপ্টারে সাগরদিঘির ধুমাল পাহাড়ে নামবেন এবং সেখানেই প্রশাসনিক সভা করবেন। প্রশাসন সূত্রের খবর, সেই সভা থেকে বিভিন্ন সামগ্রী বিতরণ করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। উপভোক্তাদের তুলে দেওয়া হবে সরকারি সাহায্য। তার আগে রবিবার সকাল থেকেই জোর কদমে চলছে প্রস্তুতি চলছে সাগরদিঘিতে। তৈরি করা হয়েছে অস্থায়ী হ্যালিপ্যাড। মুখ্যমন্ত্রী এই সভা থেকে বেশ কিছু সরকারি প্রকল্পের শিলান্যাস করার কথা রয়েছে।

তবে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত মুখ্যমন্ত্রীর সফর সম্পর্কে নিশ্চিত করতে পারেনি জেলা প্রশাসন। সূত্রের খবর, কোনও জরুরি কাজে শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর সোমবারের সফর বাতিল হলে মেঘালয় সফর সেরে আসার পরে এই সভা করবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন সাগরদিঘিতে। আর দিন কয়েক আগে সেই সাগরদিঘির তৃণমূল বিধায়ক তথা রাজ্যের খাদ্যপ্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহার মৃত্যু হয়েছে। সেই কেন্দ্রের উপনির্বাচনও শীঘ্রই হওয়ার সম্ভাবনা। ফলে মুখ্যমন্ত্রী সাগরদিঘিতেই উপনির্বাচনের প্রার্থীর নাম ঘোষণা করেন কিনা, তা নিয়ে জল্পনা তুঙ্গে।

তৃণমূলের একটি সূত্রের খবর, উপনির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে প্রয়াত সুব্রত সাহার স্ত্রী মৌমিতা সাহা। যদিও দলের অন্য একটি সূত্র দাবি করেছে, সেখানে তৃণমূলের ব্লক সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায় কিংবা প্রাক্তন ব্লক সভাপতি মহম্মদ আলিকে প্রার্থী করা হতে পারে। তবে এব্যাপারে জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি তথা সাংসদ বলেছেন, দলের প্রার্থী ঠিক করবেন দিদিই।

দিন কয়েকের মধ্যে ত্রিপুরা এবং মেঘালয় বিধানসভার নির্বাচনের দিন ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন। সম্ভবক ফেব্রুয়ারিতেই সেই নির্বাচন হবে। সেই সঙ্গেই সাগরদিঙির উপনির্বাচনের দিনও ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। সেই সম্ভাবনার কথা মাথায় রেখেই প্রস্তুতি শুরু করেছে রাজ্যের শাসকদল।

সোমবার মুখ্যমন্ত্রীর সাগরদিঘিতে পৌঁছনোর কথা বেলা বারোটায়। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রবিবার জেলার প্রশাসনিক আধিকারিকদের ছুটি বাতিল করা হয়। প্রশাসনিক কর্তারা সভারস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় সেখানে প্রায় ১২০০ পুলিশ মোতায়েন থাকবে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় ত্রিস্তরীয় বন্দোবস্ত করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!