মানুষ না চাইলে মা-মাটি-মানুষের সরকার থাকবে না: মমতা

0 0
Read Time:4 Minute, 29 Second

নিউজ ডেস্ক::মা-মাটি-মানুষের সরকারের ইউএসপি হল মানুষ। তাই মানুষের কাছে বারবার যেতে হবে। ভুল হলে ক্ষমা চাইতে হবে। মনে রাখতে হবে মানুষই সব। মানুষ আমাদের সঙ্গে আছে বলেই মা-মাটি-মানুষের সরকার আছে। মুর্শিদাবাদের সাগরদিঘির সভা থেকে দলের নেতা-নেত্রীদের সাবধান করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত ভোটের আগে মুর্শিদাবাদে ঝটিকা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সভার এই মঞ্চ থেকে মুর্শিদাবাদ জেলার উন্নয়নে একাধিক প্রকল্পের কথা জানানোর পাশাপাশি তিনি কেন্দ্রকে একহাত নিলেন। আর দলকে দিলেন সমঝে চলার বার্তা। উন্নয়নের প্রশ্নে মানুষের সঙ্গে থাকতে হব। মানুষ যা বলে শুনতে হবে। তাঁরা যাতে সমস্ত পরিষেবা পায় তা নিশ্চিত করতে হবে।

মুখ্যমন্ত্রী এদিন বার্তা দেন, তৃণমূল নেতারা আরও বেশি বেশি মানুষের দুয়ারে যান। মানুষ যদি ক্ষুব্ধ থাকেন আমাদের কাছে, তাহলে কোথায় ক্ষোভ তা জানুন। তা প্রশমণের চেষ্টা করুন। মানুষের প্রতি খারাপ আচরণ করলে বরদাস্ত করবে না দল, তা এদিন ফের একবার স্পষ্ট করে বলে দিলেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা, মানুষ যদি আমাদের সঙ্গে না থাকেন তবে আপনিও নেতা থাকবেন না। মানুষ আপনার সঙ্গে আছেন বলেই, আপনি আজ নেতা। কাল মানুষ থাকবে না, আপনিও নেতা থাকবেন না। তাই যাতে মানুষ আপনার সঙ্গে থাকে, তার ব্যবস্থা করতে হবে। মানুষই আমাদের সরকারের প্রধান ইউএসপি। কেননা মানুষ পাশে না চাইলে মা-মাটি-মানুষের সরকার থাকবে না।

মমতার নির্দেশ, ভুল যদি করেন, বা ভুল যদি হয়ে থাকে বারবার মানুষের কাছে যান, ক্ষমা চান। ক্ষমা চাইলে আপনি ছোটো হয়ে যাবেন না। বরং ক্ষমা আপনাকে মহান করবে। মানুষ বুঝবে, আপনি তাঁর পাশে থাকার চেষ্টা করছেন। আগে না দিলেও আপনি এখন পরিষেবার ডালি নিয়ে তাঁর কাছে গিয়েছেন। মানুষ আপনাকে সাদরে গ্রহণ করবেন।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বিভিন্ন পরিষেবা তুলে দেন সাধারণ মানুষের হাতে। বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন। তিনি কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হয়ে এদিন বলেন, একশো দিনের কাজ থেকে বিভিন্ন প্রকল্প আমরা চালু রেখেছি দিল্লির সরকার সহযোগিতার হাত তুলে নিলেও।

মুখ্যমন্ত্রী বলেন, কাজ করিয়ে ১০০ দিনের টাকা দিচ্ছে না কেন্দ্র। বিরোধীদের ভাতে মারার ষড়যন্ত্র করছে বিজেপির সরকার। বিজেপিশাসিত রাজ্যগুলি টাকা পাচ্ছে। কিন্তু বাংলা-সহ বিরোধী রাজ্যগুলিতে বঞ্চনা করা হচ্ছে। বিজেপি যদি দিল্লির সরকারকে নিজস্ব জমিদারি মনে করে, তাহলে ভুল ভাবছে। মনে রাখবেন, ক্ষমতায় আছেন বলে হিরো, ক্ষমতা চলে গেলেই আপনি বিগ জিরো।

মমতা বলেন, ভাতে মারার চক্রান্ত হলে আমি মানব না। জানেন তো আমি কীরকম চিজ। চিজ মানে মাখন নয়। তারপর তিনি হুঙ্কার ছাড়েন বাংলার মানুষ ফসল ফলায়, তাদের ভাতে মারা সম্ভভ নয়। আমি বদলা নেব না, তবে বদল আমি করবই। মুর্শিদাবাদের নবাব-গড় থেকে দিল্লির সরকার পরিবর্তনের স্লোগান তুললেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!