ডি.এফ.ও দপ্তরে বিক্ষোভ এবং গণডেপুটেশন প্রদান সংগ্রামী গণ মঞ্চের!

0 0
Read Time:2 Minute, 36 Second

নিউজ ডেস্কঃ বছরের পর বছর বুনো হাতির তাণ্ডবে মানুষের জীবন হানী থেকে ঘর বাড়ি ধ্বংস হয়েই চলেছে, তারই প্রতিবাদে ডি.এফ.ও দপ্তরে বিক্ষোভ এবং গণডেপুটেশন প্রদান সংগ্রামী গণ মঞ্চের।

প্রতিবছরই জঙ্গল লাগোয়া গ্রামগুলোর বাসিন্দাদের রাতের ঘুম ছুটে যায়, তার একটাই কারণ বুনো হাতির আতঙ্ক। বছরভর বুনো দাঁতালের তাণ্ডবে গ্রামবাসীদের ফসল নষ্ট থেকে শুরু করে ঘরবাড়ি সব কিছুই ধুলিসাৎ হয়ে যায়। এই বছর পুরো বাঁকুড়া জেলা জুড়ে বুনো হাতের তাণ্ডবে প্রচুর মানুষের প্রাণও বেঘোরে চলে গেছে।একই ঘটনার পুনরাবৃত্তি বারবারই হয়ে আসছে।

আজ হাতির আক্রমণে মানুষের মৃত্যু থেকে শুরু করে ফসল ধ্বংস, ঘরবাড়ি ভাঙার প্রতিবাদে বনদপ্তরের চরম উদাসীনতার বিরুদ্ধে এবং হাতির আক্রমণের একটা স্থায়ী সমাধান চেয়ে জেলার ডি.এফ.ও অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হলো সংগ্রামী গণমঞ্চের তরফ থেকে।

এদিন জেলার মুখ্য বনপালের কাছে হাতির আক্রমণের জেরে বিভিন্ন সমস্যার স্থায়ী সমাধান চেয়ে একটি গণ ডেপুটেশন প্রদান করা হলো। তাদের অভিযোগ দীর্ঘদিন ধরেই হাতির হামলা তে ফসল নষ্ট থেকে শুরু করে মানুষের ঘরবাড়ি ভেঙে যাওয়া এবং অনেক মানুষের প্রাণও চলে যাওয়ার একমাত্র কারণ হলো বনদপ্তর এর উদাসীনতা।তাদের দাবি বনদপ্তর যেন উদ্যোগী হয়ে এর একটা সুষ্ঠ সমাধানের পথ বের করে দেয়।

হাতির হামলায় প্রজন্মের পর প্রজন্ম একই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বাঁকুড়ার জঙ্গল লাগোয়া গ্রামের বাসিন্দাদের। এই সমস্যা থেকে অব্যাহতি পাওয়ার জন্য বনদপ্তর যদি কোন সমাধান সূত্র বের করতে না পারে তাহলে পরবর্তীতে আরো বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!