জয়নগরে ভয়াবহ দুর্ঘটনা,মৃত ৪

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক::দক্ষিণ ২৪ পরগনায় জয়নগরে ভয়াবহ দুর্ঘটনা। গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হয়েছে কমপক্ষে ৪ জনের। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ৪ জন। তাঁদের সবাইকে কলকাতার হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়নগরের রাজাপুর-করাবেগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাটরা গ্রামে রবিবার রাতে বসেছিল একটি অনুষ্ঠানের আসর। আর সেই অনুষ্ঠান উপলক্ষে রাস্তার ধারে ধারে বসেছিল হরেক রকম দোকান। তেমনি একটি গ্যাস বেলুনের সিলিন্ডার নিয়ে বসেছিল গ্যাস বেলুন বিক্রেতা। সাড়ে ন’টা নাগাদ সিলিন্ডার বিস্ফোরণ ঘটলে মৃত্যু হয় চার জনের। গুরুতর আহত হন বেশ কয়েকজন। যারা ওই অনুষ্ঠান উপলক্ষে এসেছিল সেখানে। এই ঘটনায় আহত আরও চারজনকে রাতেই কলকাতার হাসপাতালে পাঠানো হয়েছে।
বিস্ফোরণের ঘটনা মৃতরা হলেন, বাটরার কুতুবুদ্দিন মিস্ত্রি(৩৮), উত্তর পদুয়ার সাহিন মোল্লা (১২), ঠাকুরেরচকের আবির গাজি (৮/১০) এবং গ্যাস বেলুন বিক্রেতা পূর্ব রঘুনাথপুরের মুচিরাম হালদার (৫৫)।

বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। যান লাগোয়া বকুলতলা থানার পুলিশ কর্মীরাও। কেনা অনুষ্ঠান মঞ্চ ও পরপর যে দোকান বসে ওই এলাকায়, তা এই দু’টি থানা এলাকার মধ্যেই।

এদিকে এই মর্মান্তিক দুর্ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। কেন রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিকবার গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যুর পরেও মেলায় কিংবা অনুষ্ঠানে গ্যাস বেলুন বিক্রেতাদের থাকতে অনুমতি দেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন করছেন অনেকেই।

তবে মেলা ও অনুষ্ঠানে আগেও গ্যাস বেলুনের সিলিন্ডারে বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে। গত বছরের নভেম্বরে শান্তিপুরে জগদ্ধাত্রী পুজোর বিসর্জনে গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে একজনের মৃত্যু হয়েছিল। শোভাযাত্রা চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনার পরে শান্তিপুর পুরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ জানিয়েছিলেন , রাস উৎসবে গ্যাস বেলুন নিষিদ্ধ করা হবে।
কয়েকবছর আগে হলদিয়ার দুর্গাচকের আইটিআই কলেজ মাঠে সবলা মেলায় মেয়েকে নিয়ে ঘুরতে গিয়ে গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হয়েছিল হলদিয়া পেট্রোকেমিক্যালের ইঞ্জিনিয়ার গণেশ দত্তের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!