প্রকাশ্য রাস্তায় ‘খাঁচাবন্দি’ চাকরি প্রার্থীরা!

0 0
Read Time:3 Minute, 59 Second

নিউজ ডেস্কঃ ফের রাজপথে চাকরি প্রার্থীরা। গত কয়েকমাস ধরে ধর্না-অবস্থান করছেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। আজ শনিবার তাঁদের এই ধর্না-বিক্ষোভ ১৮২ দিনে পড়ল। কিন্তু এরপরেও এই ব্যাপারে একেবারে সম্পূর্ণ উদাসীন রাজ্য সরকার। আর তাই আজ শনিবার একেবারে অভিনব ভাবে বিক্ষোভ দেখালেন একাধিক চাকরি প্রার্থী।

ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি সামনে এসেছে। এমনকি গ্রুপ ডি’তেও দুর্নীতি করে একের পর এক নিয়োগ হয়েছে তাও সামনে এসেছে। আর মধ্যে এই বিক্ষোভ ঘিরে অস্বস্তিতে রাজ্য সরকার। যদিও এই বিষয়ে সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

শিক্ষা ক্ষেত্রে একের পর এক দুর্নীতি সামনে এসেছে। একের পর এক ক্ষেত্রে প্রত্যেকদিনই কার্যত বিক্ষোভ দেখাচ্ছেন চাকরিপ্রার্থীরা। গত ২৪ ঘন্টা আগেই আপার প্রাইমারিতে নিয়োগের দাবিতে রাস্তায় হামাগুড়ি খেতে দেখা যায় বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের। যা নিয়ে উত্তাল হয়ে ওঠে শহরের রাস্তা। আর এর মধ্যেই আজ খাঁচা তৈরি করে তার মধ্যে বসে অভিনব প্রতিবাদে গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে রাজ্য সরকারের বিরুদ্ধে এই বিক্ষোভ চাকরি প্রার্থীদের। আর সেখান থেকেই লাগাতার নিয়োগের দাবি উঠছে।

চাকরি প্রার্থীদের দাবি, মেধাকে খাঁচাবন্দি করে রাখা হচ্ছে। অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়ে যাচ্ছেন মোটা টাকার বিনিময়ে। কিন্তু দিনের পর দিন যোগ্য প্রার্থীরা যে রাস্তায় বসে দিন কাটাচ্ছে সেদিকে রাজ্যের নজর নেই বলেই দাবি চাকরি প্রার্থীদের। আর তাই নিজেদের খাঁচায় বন্দি রেখেই বিক্ষোভ বলেও জানিয়েছেন বিক্ষোভকারীরা। আর সেই বিক্ষোভ থেকেই চাকরির দাবিতে স্লোগান ওঠে। এমনকি ভোটের আগেই যাতে তাঁদের নিয়োগ দেওয়া হয় সেই দাবিও তুললেন তাঁরা। একই সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেও ধিক্কার জানালেন তাঁরা।

অন্যদিকে শিক্ষায় দুর্নীতি ইস্যুতে কলকাতায় এসে রাজ্য সরকারকে তীব্র আক্রমণ কেন্দ্রীয়মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের। তিনি বলেন, সরস্বতীর পুণ্য ভূমিতে শিক্ষায় একাধিক দুর্নীতি করেছে। আর তাতে রাজ্য সরকার সব থেকে বড় অপরাধী বলেও তোপ দাগেন কেন্দ্রীয়মন্ত্রী। আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি আরও বলেন, শিক্ষায় দুর্নীতি তো আছেই, মিড ডে মিলের দুর্নীতিও সামনে এসেছে। এমনকি পড়ুয়াদের জন্য যে বই-খাতা, জামা-কাপড় আসে তাতে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ ধর্মেন্দ্র প্রধানের। তবে তদন্ত চলছে। সব কেলেঙ্কারি সামনে আসবে বলে জানিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!