ডিএ নিয়ে বিধানসভার ভিতরে ও বাইরে রাজ্য সরকারি কর্মীদের পাশে বিজেপি!

0 0
Read Time:4 Minute, 25 Second

নিউজ ডেস্ক : সুকমলমতি বাচ্চাদের সামনে প্রধানমন্ত্রীকে নিয়ে বিষোদগার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এমনটাই অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি এদিন তিনি ডিএ-র দাবিতে রাজ্য সরকারের কর্মীদের উদ্দেশ্যে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

এদিন বিধানসভার বাইরে বিরোধী দলনেতা বলেন, পশ্চিমবঙ্গ-সহ কয়েকটি রাজ্য ক্যাগ রিপোর্ট জমা দেয়নি। তারপরেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী জিএসটির দাবির ৯০ শতাংশ দিয়েছেন বলে দাবি করেছেন শুভেন্দু অধিকারী। বাকি ১০ শতাংশ ক্যাগ রিপোর্ট পেলেই দেবে কেন্দ্রীয় সরকার।

তিনি বলেছেন, অসম সরকার ২০২১-২২ সালের ক্যাগ রিপোর্ট জমা না দেওয়ায় একই ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় সরকার। শুভেন্দু অধিকারী বলেছেন, কেন্দ্রীয় সরকার একটা নীতিতে চলে। রাজ্য সরকারের উচিত ২০১৭ থেকে ২০২২-এর মার্চ পর্যন্ত ক্যাগ রিপোর্ট জমা দেওয়া। তিনি কটাক্ষ করে বলেছেন, ৯০ শতাংশ টাকা পাওয়ার পরে তা খেলা আর মেলায় খরচও করে ফেলেছে সরকার।

এদিন দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থেকে মিড-ডে মিলের খাবার খেয়ে পড়ুয়াদের অসুস্থ হওয়ার খবর পাওয়া গিয়েছে। এব্যাপারে প্রশ্ন করা হলে শুভেন্দু অধিকারী বলেন, যদি মিড-ডে মিলের টাকা থেকে বাঁকুড়া-পুরুলিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা হয় আর বগটুইয়ের পুড়িয়ে মারার ঘটনায় ক্ষতিপূরণ দেওয়া হয়, তাহলে এইধরনের ঘটনা ঘটবে, বলেন বিরোধী দলনেতা।

তিনি বলেন, যে সময় কেন্দ্রীয় দল এসেছিল, সেই সময় অ্যাপ্রন পরেছিল, আর তারা চলে যেতেই আগের পরিস্থিতি। ছাত্রছাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলার অভিযোগও তিনি করেছেন। তিনি কটাক্ষ করে বলেন ভুয়ো সরকার চলছে।

ডিএ-র দাবিতে সরকারি কর্মীরা পাশে পেয়েছে বিরোধীদের। এদিন ডিএ-র দাবি পেন-ডাউন করেছিলেন সরকারি কর্মীরা। আগামী দিন বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত সরকারি কর্মীরা। এব্যাপারে বিরোধী দলনেতা বলেছেন, জরুরি পরিষেবা ছাড়া তালা ঝোলান।

অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করুন এবং কেন্দ্রীয় হারে ডিএ আদায় করুন। তিনি বলেন, কেন্দ্রের কাছ থেকে টাকা নিয়ে রাজ্যের ডিএ নয়, সম্পূর্ণভাবে রাজ্যের রাজস্ব থেকে দিতে হয়। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে জব্দ করতে কী করতে হয়, তা জানেন রাজ্য সরকারি কর্মীরা। বিজেপি রাজ্য সরকারিকর্মীদের পাশে রয়েছে বলেও আশ্বাস দেন তিনি।

এদিন বিকেলে বিধানসভা থেকে বেরিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিরোধী বিধায়করা ডিএ নিয়ে সরকার বিরোধী স্লোগান দেন। স্লোগান ওঠে কর্মচারীদের স্বার্থে বিজেপি লড়াই চালিয়ে যাবে। বকেয়া ডিএ-র দাবিতেও স্লোগান দেন তাঁরা। কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার দাবি তোলেন বিজেপি বিধায়করা। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের ৩ শতাংশ ডিএকে ভিক্ষা বলেও আক্রমণ করেন তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!