বারাসাত পৌরসভা আজও ডাম্পিং গ্রাউন্ড তৈরি করতে ব্যর্থ!

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক : আবর্জনা জঞ্জাল যন্ত্রণা থেকে মুক্তি পেতে এখনো ছয় মাস অপেক্ষা করতে হবে বারাসাতবাসীকে। ১৫৫ বছরের প্রাচীন পৌরসভা বারাসাত আজও ডাম্পিং গ্রাউন্ড তৈরি করতে পারেনি। বিগত আড়াই দশকে বারাসাত পৌরসভা যতবারই ডাম্পিং গ্রাউন্ড তৈরির চেষ্টা করেছে ততবারই ব্যর্থ হয়েছে। কারণ জনবসতি এলাকায় তৈরির চেষ্টা করেছে।

তৃণমূল পরিচালিত বারাসাত পৌরসভার দাবি, বাম আমলে পরিকল্পনা করে তৈরি করা হয়নি নগর। বাসিন্দাদের আবর্জনা জঞ্জাল খেলার জায়গা তৈরি করেনি তৎকালীন পৌর বোর্ড।
এক বছর ধরে জঞ্জাল আবর্জনা কার্যত বারাসাত বাসীর কাছে যন্ত্রণার চেহারা নিয়েছে।

রাস্তার পাশে যত্রতত্র আর ফাঁকা জায়গাতেই ফেলা হচ্ছে জঞ্জাল আবর্জনা। দুর্গন্ধময় হয়ে উঠছে গোটা এলাকা। বাসিন্দাদের অভিযোগ প্রতিদিন বাড়ি থেকে আবর্জনা সংগ্রহ করে না পৌরসভার গাড়ি। পৌরসভার দাবি নিয়মিত সব ওয়ার্ডে আবর্জনা সংগ্রহ করার মত গাড়ি পৌরসভার এতদিন ছিল না। তবে আগের তুলনায় বাড়ানো হয়েছে গাড়ির সংখ্যা। আগামী দিনে কেনা হবে আরো গাড়ি।


বারাসাত পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তায় দেখা গেল যত্রতত্র আবর্জনা স্তূপ। পৌরসভার দাবি নাগরিকরা ফেলছে এই আবর্জনা। আর নাগরিকদের দাবি পৌরসভার গাড়ি বাড়ি বাড়ি থেকে আবর্জনা সংগ্রহ করে রাস্তার পাশে থাকা জায়গায় পেলেই ফেলে রেখে যাচ্ছে। আবর্জনার পাশ দিয়ে হাঁটার সময় নাগরিকরা নাক চেপে হাঁটছে এমন ছবি ধরা পড়ল ক্যামেরায়।


বারাসাত পৌরসভার দাবি জমি সমস্যার কারণে আবর্জনা সম্পূর্ণ সেখানে ফেলা যাচ্ছে না ।তবে আবর্জনা না জমিয়ে সেগুলি থেকে সার তৈরীর চেষ্টা চলছে।পরীক্ষামূলকভাবে সার তৈরি ও করা হচ্ছে ।আগামী দিনে ডাম্পিং গ্রাউন্ডের সংখ্যা আরো বাড়ানো হবে । তখন বারাসাতবাসী মুক্তি পাবে জঞ্জাল আবর্জনা থেকে। ১৫৫ বছর ধরে বারাসাত পৌরসভা যে কাজ করতে পারেনি তা মাত্র ছমাসে করতে পারবে কি ? সেই প্রশ্ন নিয়ে অপেক্ষায় বারাসাতবাসী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!