“মমতার পুলিশ হামলা করেছে লড়াকু কৌস্তভ বাগচির বাড়িতে”: শুভেন্দু অধিকারী

0 0
Read Time:4 Minute, 18 Second

নিউজ ডেস্ক::যেভাবে কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচিকে গ্রেফতার করা হয়েছে, তার বিরোধী বিজেপি। এমনটাই প্রতিক্রিয়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তিনি বলেছেন, বিজেপি এই ধরনের দমনপীড়নের বিরোধী। তবে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে প্রতিদান দিচ্ছেন বলে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা।

কংগ্রেসের কৃতকর্মের কথা স্মরণ করিয়ে বিরোধী দলনেতা বলেছেন, ২০২১-এর ভোটে যখন নন্দীগ্রামের জনগণ তাঁকে (শুভেন্দু) সামনে রেখে মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেছিল, তারপরে ভবানীপুরের উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, এমএলএ হয়ে মুখ্যমন্ত্রীর পদ বাঁচাতে। সেই সময় প্রদেশ কংগ্রেস প্রার্থী না দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থনের কথা ঘোষণা করেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় সঠিক সময়ে কংগ্রেসকে তার প্রতিদান দিচ্ছেন বলে মন্তব্য করেছেন বিরোধী দলনেতা।

শুভেন্দু অধিকারী অভিষেক মনু সিংভি এবং কপিল সিবালের কথা উল্লেখ করে বলেন, সর্বভারতীয় কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রতিদিন সাহায্য করে চলেছেন। ফলে অভিষেক মনু সিংভি এবং কপিল সিবালের সহকর্মীরা কৌস্তভ বাগচির দ্রুত জামিনের জন্য সাহায্য করবেন বলে মনে করেন বিরোধী দলনেতা।

শুভেন্দু অধিকারী কংগ্রেস নেতা কৌস্তভ বাগচির প্রশংসা করে বলেছেন, দুর্নীতি-সহ বিভিন্ন ইস্যু্তে যেসব যুবকণ্ঠ সোচ্চার হয়েছে তার মধ্যে কৌস্তভ অন্যতম। তিনি কৌস্তভকে ভ্রাতৃপ্রতীম এবং লড়াকু বলেও বর্ণনা করেন। কৌস্তভ বাগচির দ্রুত মুক্তির দাবি করেছেন। পাশাপাশি যেভাবে কলকাতা হাইকোর্টের বিশিষ্ট তরুণ আইনজীবীর বাড়িতে মমতার পুলিশ হামলা করেছে, তার প্রতিবাদের প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে, রাজনৈতিক সীমাবদ্ধতার মধ্যে না থেকে, যেভাবে সবাই আনিস খানের ইস্যুতে, রামপুরহাটের বকটুই ইস্যুতে এবং পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনের ইস্যুতে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন, ঠিক সেইভাবেই এই বিষয়েও সবাই সোচ্চার হওয়া উচিত।
প্রসঙ্গত এদিন ব্যাঙ্কশাল আদালতে কৌস্তভ বাগচির হয়ে সওয়াল করেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। কৌস্তভের হয়ে আদালতে দাঁড়িয়েছিলেন ১০০ জন আইনজীবী।

যেভাবে কৌস্তভ বাগচির বাড়িতে পুলিশ হানা দিয়েছে, তাতে যে কোনও আইনজীবী শুধু নয়, এরপর বিচারপতির বাড়িতেও পুলিশ হানা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন আইনজীবীরা। অন্যদিকে কৌস্তভ বাগচির গ্রেফতারের বিরোধিতা করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক বলেছেন, পুলিশের অভিযানের নেতিবাচক প্রভাব পড়বে। তিনি বিজেপি নেতা সজল ঘোষকে ধরতে গিয়ে পুলিশের দরজা ভাঙার কথাও স্মরণ করিয়ে দেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!