শুরু হল ঠাকুরপুকুর পরম্পরার দুদিনের শাস্ত্রীয় সঙ্গীত সভা

0 0
Read Time:3 Minute, 33 Second

নিউজ ডেস্ক:: “শাস্ত্রীয় সঙ্গীতের প্রতি ভালোবাসা ও উৎসাহ বৃদ্ধির জন্য ‘ঠাকুরপুকুর পরাম্পরা’ আয়োজন করেছে সপ্তম শাস্ত্রীয় সঙ্গীত সভা,” বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন ‘ঠাকুরপুকুর পরম্পরা’-র সম্পাদক বিপ্লব মুখার্জি।

উল্লেখ্য গতকাল থেকে ‘বিড়লা অ্যাকাডেমি অব আর্ট অ্যাণ্ড কালচার’-এর অনুষ্ঠান মঞ্চে শুরু হয়েছে ‘ঠাকুরপুকুর পরম্পরা’-র দুদিনের শাস্ত্রীয় সঙ্গীত সভা। গতকালের পর কোলকাতাবাসী আবার এই অনুষ্ঠানের স্বাদ নিতে পারবেন আগামীকাল।

সংস্থার অধ্যক্ষা ডঃ কঙ্কনা মিত্র ও অন্যতম শুভাকাঙ্ক্ষী ডঃ পরমার্থ ভট্টাচার্য-কে পাশে দাঁড় করিয়ে বিপ্লববাবু আরো জানান, ” আমাদের সংস্থায় যে সকল ছাত্রছাত্রী শাস্ত্রীয় সঙ্গীত শিখছে তারা যাতে অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের ভুল ত্রুটিগুলোকে চিহ্নিত ও সংশোধন করে নিজেদের আরো সমৃদ্ধ করতে পারে সেই ভাবনাকে মাথায় রেখেই আমাদের এই শাস্ত্রীয় সঙ্গীত সভার আয়োজন।”

প্রসঙ্গত উল্লেখ্য, ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রকের সহায়তায় শুক্রবার ও রবিবার দুদিন নিজেদের শিক্ষার্থীদের জন্য শাস্ত্রীয় সঙ্গীতসভা-র আয়োজন করেছে ‘ঠাকুরপুকুর পরম্পরা’।

সংস্থার সম্পাদক বিপ্লব মুখার্জি কথা প্রসঙ্গে জানিয়েছেন, “রাজ্যের কিশোর ও কিশোরীদের শাস্ত্রীয় সঙ্গীতের উপর আগ্রহ বাড়ানোর জন্য সপ্তম বারের জন্য এই অনুষ্ঠান করা হচ্ছে।
অনুষ্ঠানে সংস্থার শিক্ষার্থী শিশু, কিশোর কিশোরীদের পাশাপাশি বেশ কিছু লব্ধ প্রতিষ্ঠিত সঙ্গীত শিল্পীদেরও অনুষ্ঠান করতে দেখা যাবে।”

‘ঠাকুরপুকুর পরম্পরা’-র তরফ থেকে জানানো হয়েছে, “সঙ্গীত সভাতে শাস্ত্রীয় সঙ্গীতের শিক্ষার্থীদের উৎসাহ দিতে তবলা লহড়ায় অংশ নেবেন বিশিষ্ট দুই তবলচি হিন্দোল মজুমদার ও আয়ুষমান মজুমদার। সেতার বাজিয়ে শোনাবেন সমন্বয় সরকার।
এছাড়াও অনুষ্ঠানে অংশ নেবেন মিতালি ভৌমিক, বিপ্লব মুখার্জি ও রূপলেখা চ্যাটার্জি।

এঁদের তবলায় সঙ্গত করবেন প্রীতম পোল্লে, রূপক মিত্র, কৌশিক সাহা, রবিশঙ্কর ভট্টাচার্য, রূপায়ন চক্রবর্তী, উচ্ছল ব্যানার্জি, সারেঙ্গীতে সঙ্গত করবেন দেবাশিস হালদার ও হারমোনিয়ামে সঙ্গত করবেন পণ্ডিত সনাতন গোস্বামী ও অনির্বাণ চক্রবর্তী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!