“সমাজের দুর্বল শ্রেণির ওপরে আক্রমণ বরদাস্ত নয়”: যোগী আদিত্যনাথ

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::সমাজের দুর্বল অংশের ওপরে হামলাকারী, অবৈধ জমি দখলকারীদের কোনওভাবেই রেহাই নয়। পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের এমনটাই নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, সরকার কারও সঙ্গে অন্যায় ঘটতে দিতে চায় না। সবার জীবনে সমৃদ্ধি আনতে বদ্ধপরিকর সরকার, বলেছেন তিনি।

যোগী আদিত্যনাথ গিয়েছিলেন, গোরক্ষপুরে। সেখানে তিনি গোরক্ষনমাথ মন্দিরে জনগণের সমস্যার কথা শুনছিলেন। তিনি নিজেই মন্জির চত্বরে মহন্ত দিগ্বিজয়নাথ স্মৃতি মিলনায়তনের সামনে চেয়ারে বসে তিনি একে একে সবার সমস্যার কথা শোনেন। কয়েকশো মানুষের সঙ্গে দেখা করার পরে তিনি আশ্বাস দেন কারও সঙ্গে অবিচার করা হবে না।
সাধারণ মানুষের তরফ থেকে যেসব আবেদনপত্র আনা হয়েছিল (যার মধ্যে অভিযোগপত্রও ছিল) সেগুলিকে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে গ্রুত সন্তোষজনক নিষ্পত্তির নির্দেশ দেন। তিনি জনগণকে আশ্বস্ত করে বলেন , সব ভুক্তভোগীর সমস্যার সমাধানে সরকার চেষ্টা করবে।

যোগী আদিত্যনাথের কাছে অভিযোগকারীদের মধ্যে মহিলাদের সংখ্যা বেশি ছিল। এর মধ্যে এক মহিলা তাঁর বাড়ি ভেঙে দেওয়ার অভিযোগ করেন। মুখ্যমন্ত্রী সেই সময় বলেন চিন্তার কোনও কারণ নেই। তিনি যতক্ষণ রয়েছে. ততক্ষণ কোনও দুর্বল কিংবা দরিদ্র মানুষের ওপরে হামলা বরদাস্ত করা হবে না। মুখ্যমন্ত্রী সঙ্গে সঙ্গে পাশে থাকা প্রশাসন ও পুলিশ আধিকারিকদের মহিলাদের সমস্যা দ্রুত সমাধানের জন্য নির্দেশ দেন।
মুখ্যমন্ত্রী বলেন, কোনও মাফিয়া, অপরাধী যাতে কারও জমির দখল না নিতে পারে তা নিশ্চিত করতে হবে।

প্রতিবন্ধী ব্যক্তির সমস্যা সমাধানের ওপরেও জোর দেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, কোনও প্রতিবন্ধী ব্যক্তিকে অপ্রয়োজনে দৌড়তে হলে সংশ্লিষ্ট কর্মী এবং আধিকারিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অনেক মহিলা তাদের সন্তানদের নিয়ে মুখ্যমন্ত্রীর দরবারে গিয়েছিলেন। যোগী আদিত্যনাথ ছোট শিশুদের আদর করেন এবং আশীর্বাদ করেন। শিশুদের নাম এবং কোন স্কুলে পড়ে তাও জানতে চান মুখ্যমন্ত্রী। তাঁদেরকে চকোলেটও উপহার দেন যোগী।

মুখ্যমন্ত্রী বলেছেন, প্রতিটি পরিবারের একজন সদস্যকে চাকরি কিংবা অন্য কোনও কর্মসংস্থানের সঙ্গে যুক্ত করা হবে। সরকারের তরফে প্রত্যেক পরিবারকে একটি করে কার্ড দেবে। সেখানে প্রত্যেক পরিবারের কথা লেখা থাকবে। কুশীনগরের খাড্ডায় গান্ধী ইন্টার কলেজের অনুষ্ঠানের পর জনসভায় ভাষণ দিচ্ছিলেন। তিনি সেখানে বলেন, কোনও নাগরিক যাতে সরকারের প্রকল্প থেকে বঞ্চিত না হন, তা প্রচার চালিয়ে নিশ্চিত করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!