রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষ ডালখোলায়!

0 0
Read Time:3 Minute, 53 Second

নিউজ ডেস্ক::রামনবমীর মিছিলকে কেন্দ্র করে রাজ্যে একাধিক জায়গাতে অশান্তির খবর। আর তাতে একজনের মৃত্যুর খবরও সামনে আসছে। শুধু তাই নয়, দুই গোষ্ঠীর মধ্যে সংঘাতের ঘটনায় আরও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর। ইন্ডিয়া টুডে’র প্রকাশিত খবর অনুযায়ী, উত্তর দিনাজপুরে ডালখোলা থানা এলাকাতে বৃহস্পতিবার রামনবমীর মিছিল বের হয়।

আর তা চলাকালীন দুই গোষ্ঠীর সংঘাতের ঘটনা ঘটে। আর এই ঘটনার জেরেই একজনের মৃত্যু হয়েছে বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

ইসলামপুরের পুলিশ আধিকারিক বিশপ সরকার ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন, সংঘাতের ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন পাঁচ থেকে ছয়জন পুলিশ কর্মী। এছাড়াও আরও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পুলিশ প্রশাসন জানিয়েছে। তবে ঘটনার পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে।
এখনও অবস্থা নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন বিশপ সরকার। এমনকি এলাকাতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।

প্রকাশিত খবর অনুযায়ী, পরিস্থিতি সামলাতে গিয়ে আহত হয়েছেন খোদ ওই পুলিশ আধিকারিকও। তবে তিনি আরও জানিয়েছেন, সংঘর্ষ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই যুবকের। এর পিছনে অন্য কোনও কারণ নেই বলেও দাবি করা হয়েছে। তবে ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শুধুমাত্র ডালখোলা নয়। হাওড়া জেলার শিবপুরেও রামনবমী শোভাযাত্রা চলাকালীন অশান্তির খবর সামনে আসছে। রামনবমী উপলক্ষে অঞ্জনি পুত্র সেনার তরফ থেকে বৃহস্পতিবার বিকেলে ধর্মীয় শোভাযাত্রা বের করা হয়েছিল। ওই শোভাযাত্রা কিছুটা এগোলেই মিছিলে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ ওঠে। কয়েকজন আহত হন বলে খবর পাওয়া গিয়েছে।
মুহুর্তের মধ্যে এলাকার পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। ইট বৃষ্টি শুরু হয়। বোতল ছোঁড়ারও ঘটনা ঘটে। বিভিন্ন জায়গায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু হয়। এমনকি বেশ কয়েকটি দোকান এবং গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে। যদিও এখন পইরিস্থিতি শান্ত হলেও বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

তবে হাওড়া এবং ডালখোলার এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী। শুধু তাই নয়, অবিলম্বে কেন্দ্রীয় বাহিনী নামানোর আবেদনও জানিয়েছেন তিনি। ঘটনার পরেই স্বরাষ্ট্রমন্ত্রক এবং মুখ্য সচিবকে টুইট করে বিরোধী দলনেতার আবেদন, পরিস্থিতি সামলাতে পুলিশ পারছে না। অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে রাজ্য প্রশাসনকে যোগাযোগের পরামর্শ তাঁর।

তবে এদিনের গোটা ঘটনায় চরম ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!