মানহানির মামলায় নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ রাহুলের

0 0
Read Time:3 Minute, 23 Second

নিউজ ডেস্ক : রাহুল গান্ধীকে এক মানহানির মামলায় দু-বছর কারাদণ্ডের সাজা দিয়েছিল সুরাতের নিম্ন আদালত। সেই মামলার রায়কে চ্যালেঞ্জ করে এবার সুরাতেরই দায়রা আদালতে যাচ্ছেন রাহুল গান্ধী। সোমবার তিনি সুরাতের দায়রা আদালতে মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানাবেন। আবেদন জানাবেন নিম্ন আদালতের রায় বাতিলের।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ২০১৯ সালের মানহানির মামলায় দুই বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়। তরপর তাঁর সংসদ সদস্য পদ খারিজ করে দেওয়া হয়েছে লোকসভার পক্ষ থেকে। রাহুল গান্ধীকে একইসঙ্গে ৩০ দিনের সময় দেওয়া হয়েছিল উচ্চ আদালতে আবেদন করার জন্য।

সেইমতো দায়রা আদালতে ম্যাজিস্ট্রেটের আদেশ বাতিলের আবেদন করতে চলেছেন রাহুল। সোমবার সুরাতের দায়রা আদালতে রাহুল গান্ধী তাঁর দোষীসাব্যস্ত হওয়া ও সাজা ঘোষণার রায়কে চ্যালেঞ্জ করবেন বলে সূত্রের খবর। প্রাক্তন কংগ্রেস সভাপতি মানহানির মামলায় তাঁকে দোষীসাব্যস্ত করে সাজা ঘোষণা সংক্রান্ত ম্যাজিস্ট্রেটের আদেশ বাতিলের আবেদন করবেন।
একইসঙ্গে রাহুল গান্ধী জানাবেন বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দোষীসাব্যস্ত হওয়ার ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ। সুরাতের দায়রা আদালত সাজা ঘোষণার উপর স্থগিতাদেশ দিলে রাহুলের লোকসভার সদস্যপদও রক্ষা হবে। ফের তিনি ফিরে পাবেন সাংসদ তকমা।

রাহুলের গান্ধীকে ৩০ দিনের সময় দেওয়া হয়েছিল। তার অপেক্ষা না করে রাহুল গান্ধীর লোকসভার সদস্য পদ স্থগিত করে দিয়েছিল লোকসভার সচিবালয়। এই বিষয়টি এতটাই দ্রুততার সঙ্গে সারা হয়েছিল যে, মনে হয়েছিল যেন রাহুলের সাংসদ পদ কাড়ার জন্যই এই মামলার অবতারণা করা হয়েছিল। বিজেপি বিরোধী প্রায় সমস্ত দলই এই ঘটনায় রাহুলের পাশে দাঁড়ায়।

রাহুল গান্ধীর দোষীসাব্যস্ত হওয়া এবং দু-বছরের করাদণ্ডে উচ্চ আদালতের দ্বারা স্থগিত না হলে নির্বাচন কমিশন ওয়ানাড লোকসভা আসনের জন্য উপনির্বাচন ঘোষণা করতে পারে। তবে কর্নাটক বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের সময় জলন্ধর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ঘোষণা করলেও রাহুলের কেন্দ্রের উপনির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!