বকেয়া ডিএ-র দাবিতে বৃহস্পতিবার কর্মবিরতির ডাক যৌথ মঞ্চের!

0 0
Read Time:3 Minute, 7 Second

নিউজ ডেস্ক::বকেয়া ডিএর দাবিতে যৌথ মঞ্চের আন্দোলন চলছে। সেই আন্দোলনকে আরও জোরদার করে ৬ এপ্রিল বৃহস্পতিবার কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে সরকারি কর্মী সংগঠনগুলির যৌথ মঞ্চের তরফে। পাশাপাশি এই ডিএ-র দাবিতে দিল্লির যন্তরমন্তরে সরকারি কর্মীরা দুদিনের অবস্থান কর্মসূচিও পালন করবেন বলে জানিয়েছেন যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

যৌথ মঞ্চের তরফে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদ করা হয়েছে। যেখানে মুখ্যমন্ত্রী বলেছিলেন, বামফ্রন্টের শাসনে চিরকূটের মাধ্যমে চাকরি পাওয়ারাই ডিএ নিয়ে আন্দোলনে সামিল হয়েছেন।
এছাড়াও সাম্প্রতিক সময়ে কেন্দ্রীয় সরকার ডিএ বৃদ্ধি করার পরে রাজ্য সরকারি কর্মীদের যৌথ মঞ্চ আন্দোলন জোরদার করার কথা জানায়। এর প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারীদের চোর-ডাকাত বলে আক্রমণ করেন। সেই ঘটনারও প্রতিবাদ করা হয়েছে যৌথ মঞ্চের তরফে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে বিভিন্ন সমাজ মাধ্যমেও।

ডিএ নিয়ে আন্দোলনকারী সরকারি কর্মী সংগঠনগুলির যৌথ মঞ্চের তরফে বলা হয়েছে, তারা মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠিয়ে বলবেন, যাতে তাদের নিয়োগের ব্যাপারে তদন্তের নির্দেশ তিনি দেন। তদন্ত করেই মুখ্যমন্ত্রী প্রমাণ করুন কোন উপায়ে তাঁরা তাঁদের চাকরি সুরক্ষিত করেছেন।
রাজ্য সরকারি কর্মী সংগঠনগুলির সূত্রে জানা গিয়েছে, ৬ এপ্রিল কলকাতা হাইকোর্ট-সহ পশ্চিমবঙ্গের সব আদালতের কর্মীরাও যৌথ মঞ্চের প্রতি সংহতি প্রকাশ করে কর্মবিরতি পালন করবেন।
যৌথ মঞ্চের তরফে রাষ্ট্রপতি দৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং কেন্দ্রীয় মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ কিছু সদস্যদের কাছে স্মারকলিপিও প্রদান করা হবে।

এর আগে যৌথ মঞ্চের তরফে ফেব্রুয়ারিতে ধিক্কার দিবসও পালন করা হয়েছে। তারও আগে ১ ফেব্রুয়ারি সব সরকারি দফতরে ২ ঘন্টার কর্মবিরতি এবং ১৩ ফেব্রুয়রি দিনভর কর্মবিরতি পালন করেন আন্দোলনরত সরকারি কর্মীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!