সাংবাদিক সম্মেলন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের!

0 0
Read Time:2 Minute, 48 Second

নিউজ ডেস্ক::ষষ্ঠ দফার দুয়ারে সরকার শিবির নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক।

ষষ্ঠ দফা দুয়ারে সরকার শিবিরে, দক্ষিণ ২৪ পরগনা জেলায় এখনো অবধি ১ লক্ষ ৯০ হাজার মানুষ সরকারের ৩৩ টি প্রকল্প পরিষেবার জন্য উপস্থিত হয়েছেন। আজ আলিপুরের নিজস্ব ভবনে জেলা শাসক সুমিত গুপ্তা এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন। তিনি আরো বলেন এখনো পর্যন্ত সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে সাগর ব্লক থেকে। প্রায় ৫০ শতাংশ আবেদন সাগর ব্লক থেকে এসেছে।

লক্ষী ভান্ডার প্রকল্পে এখনো পর্যন্ত ৬৬০০ টি আবেদন জমা পড়েছে। ৩৮০০ টিরও বেশি ইতিমধ্যে কাজ শেষ হয়েছে। জেলায় এখনো পর্যন্ত ৩৫৭৩ টি শিবিরে ১৮৩০৬ টি প্রকল্পের আবেদনের কাজ শেষ এবং সেগুলি দেওয়া হয়ে গেছে ইতিমধ্যে। জেলাশাসক ছাড়াও এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক ( ডেভেলপমেন্ট) শঙ্খ সাঁতরা।

তিনি দুয়ারে সরকার শিবিরের চারটি সফল কাহিনী শোনান, জয়নগর নিবাসী নুর সালেম মোল্লা প্রাণী সম্পদ উন্নয়ন প্রকল্পে ভাতার আবেদন করেন। আবেদন করার এক দিনের মধ্যে তাকে কার্ড দেয়া হয়। এর ফলে তিনি মাসে চার হাজার টাকা ভাতা পাবেন। অন্যদিকে জয়নগরের বাসিন্দা মৎস্যজীবী মুজিবর রহমান মোল্লা মৎস্যজীবী প্রকল্পে ঋণের আবেদন করেন। আবেদন করার পরেই দুদিনের মধ্যে ১ লক্ষ ৪০ হাজার টাকা ঋণ মঞ্জুর করা হয়।

পাশাপাশি নির্মাণ শ্রমিক হাসান রহমান খাদ্য সাথী প্রকল্পের সুবিধা না পাওয়ার অভিযোগ করার পরে একদিনের মধ্যে খাদ্য সাথী কার্ড তার হাতে তুলে দেওয়া হয়। বজবজের বাসিন্দা রুনা খাতুন রূপশ্রী কার্ডের আবেদন করার সাথে সাথে তার হাতে তুলে দেওয়া হয়। সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে মৎস্যজীবী ক্রেডিট কার্ডের জন্য। এছাড়াও ৬০০টির বেশি ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের আবেদনও জমা পড়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!