Google-কে চিঠি সিবিআইয়ের!

0 0
Read Time:3 Minute, 41 Second

নিউজ ডেস্ক::শিক্ষক নিয়োগ দুর্নীতিতে চাঞ্চল্যকর মোড়! এবার বেশ কিছু তথ্য উদ্ধারে গুগললে চিঠি সিবিআই। তদন্তে বেশ কিছু ওয়েবসাইটের খোঁজ হাতে এসেছে তদন্তকারীদের। আর সেই সমস্ত ওয়েবসাইটের খোঁজ পেতেই গুগলকে চিঠি তদন্তকারী সংস্থার। এই প্রথম এহেন পদক্ষেপ সিবিআইয়ের। যা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বলে রাখা প্রয়োজন, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে দুটি ফেক ওয়েবসাইটের তথ্য পেয়েছেন সিবিআই আধিকারিকরা। বৃহস্পতিবার কুন্তল ঘোষকে আদালতে তোলা হয়। আর সেই সময়ে তদন্তকারী সংস্থার তরফে একটি আদালতে একটি চিঠি জমা দেওয়া হয়। সেখানে পর্ষদের নামে নকল ওয়েবসাইট তৈরির কথা বলা হয়েছে।

পর্ষদের মূল ওয়েবসাইটটি ছিল ডট ইনের নামে। কিন্তু পর্ষদের নামে যে ভুয়ো ওয়েবসাইট তৈরি হয়েছে সেটি ডট কম। খালি চোখে দেখলে কখনও ভাবে ধরার জায়গা ছিল না কোনটা আসল আর কোনটা নকল। শুধু তাই নয়, আরও চাঞ্চল্যকর দাবি সিবিআইয়ের।

তদন্তকারীরা বলছেন, যে সমস্ত চাকরি প্রার্থীদের কাছ থেকে টাকা তোলা হত তাঁদের নাম ফেক ওয়েবসাইটটিতে তোলা হত। শুধু তাই নয়, ওই সমস্ত প্রার্থীদের সেই ওয়েবসাইট খুলে দেখানো হত যে তোমাদের নাম পর্ষদের ওয়েবসাইটে উঠে গিয়েছে। এবং চাকরি যে পাকা হয়ে গিয়েছে তাও চাকরি প্রার্থীদের বলা হত বলে দাবি সিবিআইয়ের।

সবথেকে চাঞ্চল্যকর ব্যাপার হল নিয়োগ দুর্নীতির তদন্ত শুরু হতেই ওই ওয়েবসাইটগুলি নষ্ট করে দেওয়া হয় বলে অভিযোগ সিবিআইয়ের। এবার সেই সমস্ত বিষয়েই তথ্য পেতে চাইছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। গুগলকে দেওয়া চিঠিতে বেশ কয়েকটি তথ্য জানতে চাওয়া হয়েছে সিবিআইয়ের তরফে। বলা হয়েছে এই ওয়েবসাইটগুলি কোন দিন কোন সময় কোন আইপি অ্যাড্রেস থেকে সেই ওয়েবসাইটগুলিকে ব্যবহার করা হয়েছে তার যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

এমনকি কতগুলি ইমেল ব্যবহার করা হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে। এমনকি ওয়েবসাইটগুলিকে ডিলিট কতদিন পর করা হয়েছে এহেন যাবতীয় তথ্য গুগলের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে। তদন্তকারী সংস্থার সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে একেবারে গভীরে ষড়যন্ত্র। আর সেই ষড়যন্ত্রের একেবারে সূত্রে এই মুহূর্তে পৌঁছানোর চেষ্টা করছে সিবিআই। যা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে ধৃত প্রোমোটার অয়ন শীলের বাড়ি থেকে উদ্ধার হওয়া একটি হার্ড ডিস্ক থেকে ১২ কোটি টাকার হদিশ। নিয়োগ দুর্নীতিতে অয়নকে গ্রেফতার করে সিবিআই। আর তাঁকে জেরা করেই একের পর এক তথ্য সামনে আসছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!