পুলওয়ামার ঘটনার তদন্ত দাবি মমতার!

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্ক : পুলওয়ামার ঘটনায় তদন্তের দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। সত্যপালের কথার পরিপ্রেক্ষিতে এহেন তদন্তের দাবি জানালেন তিনি। একাধিক ইস্যুতে আজ সোমবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের প্রশাসনিক প্রধান। আর সেখানেই পুলওয়ামার ঘটনায় তদন্তের দাবি করলেন তিনি।

আর এহেন দাবি ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। তবে কি ধরণের তদন্তের কথা বলছেন মুখ্যমন্ত্রী? প্রশ্নের উত্তরে তাঁর প্রশ্ন, কে তদন্ত করবে। তবে জুডিশিয়ারিই একমাত্র দেশকে বাঁচাতে পারে বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দায়িত্ব থাকা বিচারপতিদের দিয়েই পুলওয়ামার তদন্তের ইঙ্গিত করেন তিনি। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। যদিও এহেন দাবি ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, জম্মু-কাশ্মীরের তৎকালীন রাজ্যপাল সত্যপাল সিং যা বলেছেন তা ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। এমনকি জওয়ানদের আত্মত্যাগ দেশের মানুষ দেখেছেন। আমরা তাঁদের শ্রদ্ধা জানাই। তৎকালীন রাজ্যপাল সত্যপাল সিংয়ের কথা অনুযায়ী সেই সময়ে ইন্টালিজেন্স ফেলিওর হয় বলে দাবি প্রশাসিনিক প্রধানের। কিন্তু দেশের ইস্যু হওয়াতে কোনও কিছুই বলা হয়নি। কিন্তু সত্য বেরিয়ে আসত বলেও দাবি তাঁর।

আর এরপরেই পুলওয়ামার ঘটনার তদন্ত চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ৪০ জন জওয়ানকে আমরা হারিয়েছি। এই ঘটনার তদন্ত হওয়া উচিৎ। কিন্তু এই ঘটনার পর কতজন কেন্দ্রীয় টিমকে সেখানে তদন্তের জন্যে পাঠানো হয়েছে? তা নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এদিন অমিত শাহের পদত্যাগের দাবি করেন তিনি। বলেন, সরকার ফেলা দেওয়ার চক্রান্ত করা হচ্ছে। আর সংবিধান মেনেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের কথা বলেন মমতা।

উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনের আগেই পুলওয়ামাতে মর্মান্তিক জঙ্গি হামলার ঘটনা ঘটে। এক সঙ্গে ৪০ জন জওয়ান শহিদ হন এই ঘটনায়ে। আর এই ঘটনার দীর্ঘদিন পর সম্প্রতি বিস্ফোরক দাবি করেছিলেন জম্মু-কাশ্মীরের তৎকালীন রাজ্যপাল সত্যপাল সিং। ঘটনার পরেই প্রধানমন্ত্রী নাকি নিজে ফোন করে চুপ থাকার কথা বলেছিলেন। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রকের ভুলের কারণেই নাকি এই ঘটনা ঘটে বলেও জানিয়েছিলেন। এমনকি জওয়ানদের নিয়ে যেতে হেলিকপ্টার চেয়েও পায়নি বলেও চাঞ্চল্যকর দাবি করেন তিনি । আর এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন দাবি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

যদিও এই বিষয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে পুলওয়ামার হামলার পরিপ্রেক্ষিতে ভারতের প্রত্যাঘাত নিয়ে প্রশ্ন তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!