সমর্থন জানিয়ে স্টালিনকে ফোন মমতার

0 0
Read Time:4 Minute, 25 Second

নিউজ ডেস্ক : বছর ঘুরলেই লোকসভা নির্বাচন! আর সেই নির্বাচনের আগে আজ বুধবার বিরোধী ঐক্যের কথা শোনা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। আর এরপরেই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিনকে ফোন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি শাসিত নয় এমন রাজ্যগুলিতে অগণতান্ত্রিক কার্যকলাপ চলছে বলে ইতিমধ্যে সরব হয়েছেন স্টালিন। আর সেই ইস্যুতেই ডিএমকে নেতার পাশে থাকার বার্তা দিয়েছেন রাজ্যর প্রশাসনিক প্রধান।

তামিল মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সব বিজেপি বিরোধী দলগুলির মুখ্যমন্ত্রীদেরকে একজোট হয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই বিষয়ে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠকের পরেই একটি টুইট করেছেন স্টালিন।

আর সেখানে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ডিএমকের কর্মসূচির প্রতি সমর্থন জানিয়েছেন। সম্প্রতি তামিলনাড়ু বিধানসভাতে একটি প্রস্তাব গৃহীত হয়েছে। যেখানে বলা হয়েছে রাজ্যপালকে রাজ্যের কোনও বিলে সম্মতি দেওয়ার ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হবে।

আর তা থেকেই বিতর্ক! শুধু তাই নয়, অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়ে সেই প্রস্তাব গ্রহণ করার কথা বলেছেন স্টালিন। সেই চিঠিতে স্টালিন উল্লেখ করেছেন ভারতের গণতন্ত্র বিপদের মুখে। প্রতি নিয়ত যুক্ত রাষ্ট্রীয় কাঠামোতে আঘাত করা হচ্ছে বলেও দাবি করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আগেই এই বিষয়ে স্টালিনের সঙ্গে আলোচনা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এমনকি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও এই বিষয়ে কথা বলেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে। কেজরিওয়াল ইতিমধ্যে জানিয়েছেন, দিল্লির বিধানসভাতে পরবর্তী অধিবেশনেও এই প্রস্তাব গৃহীত হবে।

এমনকি এর সঙ্গে একমত কেরলের মুখ্যমন্ত্রীও। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার কথা বলছেন তিনি। অন্যদিকে বাংলার মুখ্যমন্ত্রীও বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, বিজেপির সঙ্গে ভালো সম্পর্ক সমস্ত রাজ্যপালদেরই। এমনকি এজেন্সিদের সঙ্গেও ভালো সম্পর্ক বলে দাবি করেন।

সম্প্রতি একাধিক ইস্যুতে রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাতের একটা আবহ তৈরি হয়েছে। জগদীপ ধনখড়ের সময়ের সংঘাত গোটা দেশ দেখেছে। এই অবস্থায় সিভি আনন্দ বোস আসলেও একাধিক বিষয় নিয়ে সংঘাত তৈরি হয়েছে। সম্প্রতি বিশ্যবিদ্যালয়গুলিতে দেওয়া একটি নির্দেশ ঘিরে শিক্ষামন্ত্রীর সঙ্গে সংঘাতের পরিস্থিতি।

এই অবস্থায় আচার্য-বিলে সই করছেন না। আর সেই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শিক্ষামন্ত্রী এই বিষয়ে কথা বলবে। তবে অর্ডিন্যান্স আনা যেতেই পারে। এমনকি জরুরি বিষয়গুলিতে অর্ডিন্যান্স আনার কথা ভাবা হচ্ছে বলে স্পষ্ট জানিয়েছেন প্রশাসনিক প্রধান। আর এর মধ্যে স্টালিনের সঙ্গে ফোনালাপ মমতার,তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!