Job Scam : পুরসভায় নিয়োগ দুর্নীতিতেও সিবিআই তদন্তের নির্দেশ 

0 0
Read Time:4 Minute, 26 Second

নিউজ ডেস্ক : পুরসভায় নিয়োগ দুর্নীতিতেও সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার কলকাতা হাইকোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দেন। তিনি বলেন, প্রয়োজন মনে করলে নতুন করে এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে সিবিআই।

বিচারপতি এদিন বলেন, নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের বাড়ি থেকে যে নথি উদ্ধার করেছে ইডি, সেই সূত্র ধরে তদন্ত চালিয়ে যেতে পারবে সিবিআই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ২৮ এপ্রিল এ বিষয়ে প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মর্মে বলেন, পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে সবরকম সহযোগিতা করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে। এ বিষয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, সাধারণ মানুষ ১০ হাজার টাকা উপার্জনের জন্য খেটে মরছে। আর অর্পিতা মুখোপাধ্যায়দের কাছে এত টাকা আসে কোথা থেকে?

তিনি বলেন, একাংশ রাজনৈতিক ব্যক্তিদের কাছে কোটি কোটি টাকা। সেই টাকার উৎস কী, কোথা থেকে আসছে সেই টাকা? এইসব নেতাদের ছুঁলেই কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে। আর সাধারণ মানুষকে ছুঁয়ে দেখুন বাজারে তাদের কত দেনা! এই জন্যই কি স্বাধীনতা সংগ্রামীরা জীবন দিয়েছিলেন?

জাস্টিস গঙ্গোপাধ্যায়ের কথায়, আমরা একটা গণতান্ত্রিক দেশে বাস করি। আমাদের দেশের মালিক হল জনগণ। দুটো, চারটে, পাঁচটা ব্যাবসা থাকলেই কেউ দেশের মালিক হয়ে যায় না। এই প্রসঙ্গেই দুর্নীতির তদন্তে সিবিআইকে একহাত নেন তিনি। তিনি বলেন, এই ব্যাপক দুর্নীতির তদন্ত আর কতজন আধিকারিক আপনাদের লাগবে?
বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের আইনজীবীকে উদ্দেশ্য করে আরও বলেন,আমাকে জানান যে সিবিআইয়ের আর কত জন আধিকারিক লাগতে পারে এই একটা দুর্নীতির তদন্ত করতে। সিবিআইকে নিয়োগ দুর্নীতির তদন্তে আরও সক্রিয় ভূমিকা নেওয়ার কথা বলেন বিচারপতি।

বিচারপতি অবশ্য এই মর্মে জানান, শেষ দুমাসের থেকে এখন সিবিআই ভালো কাজ করছে। ইডিও ভালো কাজ করছে। তারা খুবই বুদ্ধিমত্তার সঙ্গে তদন্তকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, এই নিয়োগ দুর্নীতিকে সমূলে উপড়ে ফেলতে হবে। সে জন্য যা যা করণীয় তা করা দরকার।

ইতিমধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে রাজ্যের মন্ত্রী-সহ তিন বিধায়ক গ্রেফতার হয়েছেন। এছাড়া আধিকারিকরাও গ্রেফতার হয়েছেন। ধীরে ধীরে এই জাল গুটিয়ে আনার চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো। এছাড়া গ্রুপ ডি ও গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতেও সিবিআই তদন্ত চলছে।

এবার সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হল পুরসসভায় নিয়োগ দুর্নীতিতে। বিচারপতির বিশ্লেষণ, শিক্ষক নিয়োগ দুর্নীতির পাশাপাশি আরও বিভিন্ন ক্ষেত্রে নিয়োগে দুর্নীতি করা হয়েছে। পুরসভায় নিয়োগের ক্ষেত্রেও তেমন কিছু সামনে এসেছে। তাই সেখানেও সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!