প্রসেনজিতের প্রথম দর্শন সত্যজিৎ রায়কে — দারুন অভিজ্ঞতা

0 0
Read Time:2 Minute, 32 Second

নিউজ ডেস্ক::বর্তমানের টলিউডের অভিভাবক প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার বোনের বিয়ের নিমন্ত্রণ করতে প্রথম যান সত্যজিৎ রায় তথা ওঁর মানিক কাকুর বাড়ি। সেই অবিজ্ঞতা জানিয়ে প্রসেনজিৎ পোষ্ট করেছেন ছবি সহ এই খবরটি।’১৬-১৭ বছর বয়সে গিয়েছিলেন তাঁর বাড়ি। উদ্দেশ্য, বোনের বিয়ের নেমন্তন্ন করা। সেই অভিজ্ঞতা জানালেন সোশ্যাল মিডিয়ায়।’

প্রসেনজিৎ বলেন, “এই মানুষটাকে নিয়ে কথা বলার যোগ্যতা আমার নেই। আমার শ্রদ্ধা, আমার প্রণাম। কিন্তু একটা ছোট্ট ঘটনা আমি বলতে চাই যেটা ভীষণ ব্যক্তিগত। যে বাড়িটায় ঢুকতে প্রচুর মানুষ ভয় পান। আমিও ঠিক সেভাবে প্রচুর মানুষদের মতো ভয় পেয়ে গিয়েছিলাম আমার বোনের বিয়ের একটা কার্ড দিতে। তখন আমার ১৬ বা ১৭ বছর বয়স।” এরপরে প্রেসনজিৎ লেখেন, “বেল মারলাম, দরজাটা খুললেন মানিক জেঠু… মানে অবশ্যই আমাদের শ্রদ্ধেয় সত্যজিৎ বাবু। সবচেয়ে ইমপর্টেন্ট, আমি ভেবেছিলাম, কার্ডটা ওখান থেকে নিয়ে (মানিক জেঠু) নিলে আমার বোনের বিয়ে আমি নেমন্তন্ন করলাম (তারপরই) হয়তো আমি বেরিয়ে আসব।

উনি আমায় ভিতরে নিয়ে গেলেন, জল খাওয়ালেন, অনেকক্ষণ কথা বললেন এবং এই কথাগুলো সিনেমা কেন্দ্রিক একেবারেই নয়। ব্যক্তিগত কথা। মা কেমন আছেন, বোন কেমন আছেন, কী হচ্ছে। আসলে এনারা অত বড় মাপের মানুষ অত বড় মাপের পরিচালক এই জন্যই। ওনারা ভেতরটা বুঝতে পারেন একটা মানুষের। তখন বুঝিনি, তখনও এটা আমার কাছে এক্সসাইটমেন্ট। পরবর্তীকালে বুঝেছিলাম, মানুষটা ওইটুকু যে আমায় দিলেন ১৫-২০-২৫ মিনিট, সেটা যে আমায় আসলে কোথাও একটা সাপোর্ট করলেন। কোথাও একটা অদ্ভুতবাবে শক্তি জোগালেন। আপনাকে আমার প্রণাম, শ্রদ্ধা…সবসময়।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!