সমীক্ষায় কর্ণাটকে অনেক এগিয়ে কংগ্রেস

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক::সম্ভবত সবুজ ঝড় উঠতে চলেছে কর্ণাটকে। এমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে সমীক্ষায়। সি ভোটার-এবিপি নিউজের সমীক্ষায় তেমনই আভাস মিলল। বিজেপিকে টেক্কা দিয়ে কংগ্রেস অনেকটাই এগিয়ে রয়েছে বলে সমীক্ষা রিপোর্টে প্রকাশ। তবে এমন সম্ভাবনাও রয়েছে যে, কর্নাটকে গতবারের মতো কিং-মেকার হতে পারে জেডিএস। অর্থাৎ কর্নাটক নির্বাচনে বৃহত্তম দল হলেও কংগ্রেস ম্যাজিক ফিগার নাও ছুঁতে পারে। সেক্ষেত্রে আবার জেডিএস হয়ে উঠবে কিং-মেকার। একেবারে শেষ মুহূর্তের সমীক্ষায় জানিয়ে সি ভোটার-এবিপি।

এই ভোট কিন্তু আসন্ন নতুন ইঙ্গিত বহন করে আনছে। ২০২৩-এর প্রথম বড়ো রাজ্যের ভোট হচ্ছে কর্নাটকে। এই নির্বাচনে প্রতিষ্ঠানবিরোধী হাওয়া কাজে লাগিয়ে বিজেপির বিরুদ্ধে কংগ্রেস এগিয়ে রয়েছে বলে আভাস দিয়েছে সি ভোটার-এবিপি সমীক্ষা। কর্নাটকে লড়াই মূলত ত্রিমুখী। মূল লড়াই কংগ্রেস ও বিজেপির মধ্যে হলেও জেডিএস সবসময়ই বড়ো ফ্যাক্টর। সি ভোটার-এবিপি নিউজের জনমত সমীক্ষায় আভাস কর্নাটকে পালাবদল ঘটার পরিস্থিতি তৈরি হলেও কংগ্রেস আটকে যেতে পারে ম্যাজিক ফিগারের আগে। কর্নাটকে ২২৪টি আসন। অর্থাৎ ম্যাজিক ফিগার ১১৩। কংগ্রেস ১১৩-র আঁকড়া নাও ছুঁতে পারে।

কর্নাটকের বিধানসভা নির্বাচনে ২০১৮-য় বৃহত্তম দল হয়েছিল বিজেপি। তারা ১০৪টি আসনে জয় পেয়েছিল। কংগ্রেস জিতেছিল ৮০টি আসনে। আর জেডিএস জয়ী হয়েছিল ৩৭টিতে। অন্যান্যরা পেয়েছিল তিনটি আসন। এই অবস্থায় কংগ্রেস ও জেডিএস জোট সরকার গড়লেও পরবর্তী সময়ে সেই সরকার ফেলে বিজেপির শাসন চলছে কর্নাটকে। এবার অপেক্ষার, শেষে পর্যন্ত ভোটের ফল কী হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!