কলকাতায় কবি প্রনামে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

0 0
Read Time:2 Minute, 39 Second

অনুশ্রী পাল : গত সোমবার ৮ই মে (২০২৩) তে কলকাতায় এসে পৌঁছায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ ৯ই মে মঙ্গলবার রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে তিনি উপস্থিত থাকবেন জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে । সূত্রের খবর, তিনি মঙ্গলবার কল্যাণীতে বর্ডার আউট পোস্ট ইন্টিগ্রেটেড চেক পোস্ট পরিদর্শন করবেন এবং সেখানে থানার উদ্বোধন করবেন তিনি নিজে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতা একটি সংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

খোলা হাওয়া সংগঠনের সভাপতি ও প্রাক্তন রাজ্যসভার সংশোধন স্বপন দাশগুপ্ত সাংবাদিকদের বলেন, “রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালির ব্যক্তিত্ব ও সংবেদনশীলতাকে আকার দিয়েছেন। সাহিত্য, সংস্কৃতি এবং কলাতে তাঁর অপূরণীয় অবদান রয়েছে। আধুনিক ভারতীয় ভাবনায় রবীন্দ্রনাথ ঠাকুরের প্রভাব নিয়ে বক্তব্য পেশ করবেন অমিত শাহ। আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসেবে সংস্কৃতি মন্ত্রকের সহযোগিতায় এই অনুষ্ঠান হবে।”

এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, কোহিনূর সেন বরাট এবং বাংলার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সোমলতা আচার্য্য ও উজান মুখোপাধ্যায়ও, তনুশ্রী শঙ্কর ও তাঁর দল, আবৃত্তি করবেন চন্দ্রিমা রায়। অনুষ্ঠানে দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর উপস্থিত থাকবেন।

সামনেই পঞ্চায়েতের ভোট তবে কি এই কারণেই রাজ্যে উপস্থিত হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ? প্রশ্ন হচ্ছে রাজনৈতিক মহলে। ২০১৯ এর ভোটে বাংলা থেকে ১৮ টা আসন পেয়েছিল বিজেপি, দ্বিতীয়বার বঙ্গ সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!