বড় ধাক্কা রাজ্যের

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক::বেঞ্চ বদল হলেও বদলালো না নির্দেশ। পুর নিয়োগ মামলাতে বড় ধাক্কা রাজ্যের। পুর নিয়োগ দুর্নীতি মামলাতে সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা।

ফলে পুরসভা নিয়োগ মামলাতেও সিবিআই তদন্ত করবে। ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার পুরসভাতেও সমস্ত নিয়োগের তদন্ত সিবিআইয়ের হাতে গেল। বলে রাখা প্রয়োজন, নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রমোটার অয়ণ শীলের একাধিক তথ্য এবং নথি খতিয়ে দেখে সিবিআইয়ের হাতে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে।

দেখা যায় শুধু শিক্ষক নিয়োগেই নয়, রাজ্যের একাধিক পুরসভাতে নিয়োগের ক্ষেত্রেও দুর্নীতি হয়েছে। এমনকি মোটা অঙ্কের বিনিময়ে চাকরি পাওয়া দেওয়া হয়েছে বলেও জানতে পারে তদন্তকারী সংস্থা। আর তাতে একাধিক পুরসভার নাম জড়ায়। আর এই বিষয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে তদন্তকারী সংস্থা।

সমস্ত নথি এবং তথ্য খতিয়ে দেখে পুরসভা নিয়োগ দুর্নীতিতেও ইডি এবং সিবিআইকেই তদন্ত করার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আর এরপরেই সিবিআইয়ের তরফে নয়া মামলা রুজু করে তদন্ত শুরু হয়।

অন্যদিকে ইডির তরফেও তদন্ত শুরু হয়। যদিও সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। পরে অবশ্য সেই মামলা কলকাতা হাইকোর্টে ফিরিয়ে দেওয়া হয়। গত কয়েকদিন আগে সিবিআই তদন্তের নির্দেশ পুনবিবেচনার আবেদন রাজ্য জানায় বিচারপতি অমৃতা সিনহা’র বেঞ্চে। সেই মামলার শুনানি হয় সপ্তাহের শুরুতেই। আর সেখানে রাজ্যের তরফে পুরসভায় নিয়োগ দুর্নীতি নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ নিয়ে প্রশ্ন তোলা হয়।

পকাল্টা সিবিআইয়ের তরফে জানানো হয় যে, FIR lodge হয়ে গিয়েছে। আর সেই তথ্য দেওয়া হয়নি শীর্ষ আদালতে। ফলে পুনর্বিবেচনার আর্জি গ্রহণযোগ্য নয় বলে শুনানিতে সওয়াল সিবিআইয়ের। যদিও সেই মামলায় শুনানিতে বিচারপতি সিনহা স্পষ্ট জানান, পুরসভা ও শিক্ষা নিয়োগ দুর্নীতি একটা মিশ্রিত অপরাধ।

শুনানি শেষ হলেও আজ পুর নিয়োগ মামলায় রায় ঘোষণা করলেন বিচারপতি অমৃত্তা সিনহা। ফলে এই মামলাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে আরও কোনও সমস্যা রইল না। ফলে এই মামলার গতিপ্রকৃতি এবার কোন দিকে গড়ায় সেদিকেই নজর সবার। এমনকি নতুন প্রতাবশালীর নাম সামনে আসে কিনা সেদিকেও নজর সবার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!