বজবজ বিস্ফোরণ কাণ্ডের দায়িত্বেও CID

0 0
Read Time:3 Minute, 0 Second

নিউজ ডেস্ক::বজবজে বিস্ফোরণের ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ। এগরার পর বজবজে বেআইনি বাজি কারখানাতেও বিস্ফোরণে ৩ জন মারা গিয়েছেন। তার তদন্ত করবে সিআইডি। নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিকে ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

গতকাল রাতে বজবজে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। তাতে কমপক্ষে ৩ জন মারা গিয়েছেন। তার মধ্যে শিশু এবং মহিলা রয়েছে। এগরাতেও বাজি কারখানার বিস্ফোরণে যে কয়েকজন মারা গিয়েছিলেন তাঁদের মধ্যে অধিকাংশই মহিলা ছিলেন। এগরার পাশাপাশি বজবজেও বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় মহিলাদের মৃত্যুর সংখ্যা বেশি ছিল।

বজবজে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে ৯ জন মহিলা রয়েছে। সকাল থেকেই বজবজে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন বাসিন্দারা। সিপিএমের প্রতিনিধি দল সেখানে গেলে তাঁদের দেখে বিক্ষোভ দেখানো হয়।

গতকাল রাতে বিস্ফোরণের পর পুলিশ এলাকার একাধিক বাড়ি এবং দোকানে তল্লাশি চালিয়ে ২০ কেজি বিস্ফোরক উদ্ধার করেছে। এখনও গোটা এলাকায় টহল দিচ্ছে পুলিশ। এই নিয়ে ফের আক্রমণাত্মক হয়ে উঠেছে বিজেপি। সাত সকালেই টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র ভাষায় আক্রমণ করেছেন।

টুইটে শুভেন্দু অধিকারীর এগরার ঘটনার মত বজবজের ঘটনারও এনআইএ তদন্ত দাবি করেছেন। যদিও এগরার এনএইএ মামলার আর্জি ধোপে টেকেনি। হাইকোর্ট সিআইডির উপরেই ভরসা রেখেছে। তারপরেই বজবজে আবারও সেরকম একটা বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ বেড়েছে। সেই ঘটনারও সিবিআই তদন্ত দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ আবার বলেছেন পুলিশের নাকের ডগােতই এই ধরনের ঘটনা ঘটছে। পুলিশ সব জানে। এগরা বিস্ফোরণ কাণ্ডের পর মুখ্যমন্ত্রী নিজে পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিলেন। সেই সঙ্গে তিনি জানিয়েছিলেন এনআইএ তদন্তে তাঁর আপত্তি নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!