এফএ কাপের ফাইনালে বিরাট

0 0
Read Time:4 Minute, 26 Second

নিউজ ডেস্ক::লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ম্যাঞ্চেস্টার ডার্বি। এফএ কাপের ফাইনালে মুখোমুখি ম্যান ইউ-ম্যান সিটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির ফাঁকে এই ম্যাচে দেখতে হাজির থাকবেন বিরাট কোহলি, সঙ্গে থাকবেন তাঁর স্ত্রী অনুষ্কাও।

সংবাদ সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা পুমার পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে প্রাক্তন ভারত অধিনায়ককে। ম্যান ইউয়ের কিট স্পনসর পুমার গ্লোবাল অ্যাম্বাসেডর বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ফলে শনিবার সন্ধ্যায় ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আগামী ৭ জুন থেকে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লক্ষ্যে ভারতীয় দলের সঙ্গে প্রস্তুতি শুরু করে দিয়েছেন কোহলি।তার আগে ওয়েম্বলি স্টেডিয়ামে ফুটবলের মহাভোজের স্বাদ নেবেন কোহলি।
এফএ কাপের ফাইনালের এই ম্যাচ নানা দিক থেকেই ঐতিহাসিক, স্মরণীয়। লন্ডনের মাটিতে আকর্ষণীয় একটা ম্যাচ হতে চলেছে। এফএ কাপের ইতিহাসে এই প্রথম বার ফাইনালে মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব। ওয়েম্বলি স্টেডিয়ামে সে কারণেই ঐতিহাসিক মুহূর্ত অপেক্ষা করছে।

চলতি মরসুমে সিটির যতটা দুরন্ত কেটেছে, রেড ডেভিলসদের ততটা নয়। ইপিএলে তৃতীয় হয়েছে ম্যান ইউ, চ্যাম্পিয়ন সিটির চেয়ে ১৪ পয়েন্ট কম নিয়ে। অন্যদিকে, ইপিএল চ্যাম্পিয়ন হয়েছে সিটিজেনরা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে সিটি। তাদের সামনে আরও একটা জয়ের হাতছানি। তবে টুর্নামেন্টের নাম যখন এফএ কাপের ফাইনাল, অভিজ্ঞতায় এগিয়ে থাকবে ইউনাইটেড।

ইপিএল চ্যাম্পিয়ন হয়েছে সিটি। তিন নম্বরে শেষ করেছে ম্যান ইউ। এফএ কাপের মতো ঐতিহ্যের ট্রফি জেতাই লক্ষ্য দুই ম্যাঞ্চেস্টারের। সিটির কাছে বাড়তি তাগিদ ত্রিমুকুট জেতার।
এফএ কাপে দ্বাদশ ফাইনাল খেলবে ম্যানচেস্টার সিটি। আগের ১১ ফাইনালে ছয়টি জিতেছিল তারা, হার পাঁচটিতে। সবশেষ ২০১৯ সালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্কাই ব্লুজরা। মেগা ম্যাচ নিয়ে সিটি কোচ পেপ গুয়ার্দিওলা বলেন, ‘এতদূর আসতে পেরে আমরা গর্বিত। এটি ফাইনাল। লন্ডনে একটা জমজমাট লড়াই হবে। এর বেশি কিছু না।’

এফএ কাপে ২১তম ফাইনাল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড, প্রতিযোগিতাটির ইতিহাসে আর্সেনালের সঙ্গে যৌথভাবে যা সর্বোচ্চ। ১২ বার শিরোপা জিতেছে দলটি। রানার্স আপ হয়েছে ৮বার, চেলসি ও এভারটনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ।

ফাইনাল ম্যাচের আগে ম্যান ইউ কোচ এরিক টেন হাগ বলেন, ‘আমি জানি ফুটবলাররা এই ম্যাচটা জিততে তাদের সর্বস্ব ঢেলে দিবে। আমি নিশ্চিত আমাদের জেতার ভালো সুযোগ আছে।’ মাঠের লড়াইয়ের পাশাপাশি ভারতীয় ক্রীড়াপ্রেমীদের নজর থাকবে ভিআইপি গ্যালারিতেও, সেখানে যে হাজির থাকবেন বিরুষ্কাও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!