কোন সমীকরণে মায়ামিতে মেসি 

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক::কয়েক মাস ধরে চলা জল্পনার অবসান। পরবর্তী গন্তব্য বেছে নিলেন লিও মেসি। ইউরোপের অধ্যায় শেষ করে এবার মার্কিন মুলুকে তরী ভেরাচ্ছেন ফুটবলের রাজপুত্র। ক্লাব ফুটবলে এলএমটেনের ঠিকানা এখন ইন্টার মায়ামি।

বুধবার রাতেই সব জল্পনার অবসান হয়ে যায়। ডেভিড বেকহ্যামের ক্লাবেই যোগ দিচ্ছেন মেসি। একটি স্প্যানিশ মিডিয়ায় সাক্ষাতকারে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘আমি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির প্রক্রিয়ার ১০০ শতাংশ শেষ হয়নি। কিছু বিষয় বাকি রয়েছে।’

গুঞ্জন ছিল, যুক্তরাষ্ট্রের ক্লাবটিকে বেছে নেওয়ার পেছনে বিশাল অর্থের প্রস্তাবকে প্রাধান্য দিয়েছেন তিনি। শুধু অর্থ নয় মাঠের বাইরেও বেশ কিছু প্রস্তাব দেওয়া হয়েছিল বিশ্বকাপজয়ীকে। যা চমকে দেওয়ার মতো। বিশেষ করে, অ্যাপলের সঙ্গে মুনাফা ভাগাভাগি এবং অ্যাডিডাসের শেয়ারের একটি অংশ আর খেলা ছাড়ার পর ক্লাবের মালিকানা দেওয়ার প্রস্তাব।
তবে তিনি যে শুধু আর্থিক লাভের কথা মাথায় রেখে মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেননি, তা স্পষ্ট করে দিয়েছেন মেসি।
তাঁর কথায়, ‘অর্থ আমার জন্য কখনও সমস্যা হয়ে দাঁড়ায়নি। আমি যদি অর্থকেই প্রাধান্য দিতাম, তা হলে আমি সৌদি আরব অথবা অন্য কোনও জায়গাকে বেছে নিতাম। এটা ঠিক যে আমার জন্য বিশাল অর্থের প্রস্তাব ছিল। কিন্তু সত্যি হচ্ছে মায়ামিকে বেছে নেওয়ার জন্য অন্য কারণ রয়েছে। অর্থ নয়।’

কেন মায়ামিতে যোগ দিলেন সেই ব্যাখায় মেসি বলেন, ‘বিশ্বকাপ জিতেছি আর বার্সাতেও যেতে পারছি না, এমন পরিস্থিতিতে ফুটবলে ভিন্ন রূপে বাঁচতে এবং দৈনন্দিন জীবনকে আরও উপভোগ করতে চাই। তাই এখন মেজর লিগ সকারে যাওয়াটাই আমার কাছে সঠিক মনে হয়েছে।’
মেসির পাশাপাশি রোনাল্ডোকেও প্রস্তাব দেওয়া হয়েছিল বলে খবর। কাতার বিশ্বকাপ জয়ের পর মেসির ব্র্যান্ড ভ্যালু আরও বেড়েছে। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির অন্যতম কর্ণধার ইংল্যান্ডের প্রাক্তন তারকা ফুটবলার ডেভিড বেকহ্যাম।

পিএসজির সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার খবর পেতেই তাকে দলে টানতে উঠে পড়ে লেগেছিল সৌদি আরবের ক্লাব আল-হিলাল। ইন্টার মায়ামি আলোচনায় ছিল ক্যাম্প ন্যু ছাড়ার আগে থেকেই।
মায়ামিতে পাড়ি দেয়ার মাধ্যমে ইউরোপে দীর্ঘ দুই যুগের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন মেসি। ৩৫ বছর বয়সী তারকা এবার নতুন করে আলো ছড়াতে চান যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে। উপভোগ করতে চান সময়টাকে। আগামী চার বছর পর মার্কিন যুক্তরাষ্ট্রেই বসবে বিশ্বকাপের আসর। আগে থেকেই কী মার্কিন মুলুকে মাটিটা মজবুত করে নিতে চাইছেন মেসি? উত্তর দেবে সময়ই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!