হোয়াইট হাউসে নৈশভোজে মোদী-বাইডেন

0 0
Read Time:2 Minute, 53 Second

নিউজ ডেস্ক::হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেনের সঙ্গে নৈশভোজ সারলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi’s USA visit)। সঙ্গে ছিলেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারি উপহার হিসেবে মার্কিন প্রেসিডেন্টকে হাতে তৈরি চন্দন কাঠের বার্ক এবং ফার্স্ট লেডিকে একটি ৭.৫ ক্যারেট পরিবেশ বান্ধব সবুজ হিরে উপহার দেন (Narendra Modi’s USA visit)। নভেম্বরে ৮১ বছর বয়সে পা দেওয়া জো বাইডেনকে দেওয়া চন্দন কাঠের বাক্সে গণেশের রুপোর মূর্তি, একটি প্রদীপ এবং দাম দেওয়া হয়েছে।

দাস দানম হল অর্থ দান। সাধারণভাবে কোনও ব্যক্তি ৮০ বছর পূর্ণ করলে তিনি এক হাজার পূর্ণিমা পূরণ করেন। তিনি দৃষ্ট সহস্রচন্দ্র হন। এছাড়াও প্রধানমন্ত্রী মোদী জো বাইডেনকে দ্য টেন প্রিন্সিপাল উপনিষদের প্রথম সংস্করণের একচি কপিও তুলে দেন উপহার হিসেবে। জিল বাইডেনকে উপহার দেওয়া হিরাটি কাগজের পাল্প দিয়ে তৈরি একটি বাক্সে রাখা ছিল। যা কর-ই-কলমদানি নামে পরিচিত।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন হাতে তৈরি অ্যান্টিক আমেরিকান বই গ্যালি দিয়েছেন প্রধানমন্ত্রী মোদীকে। এছাড়াও আমেরিকার প্রেসিডেন্ট একটি ভিনটেজ আমেরিকান ক্যামেরা, আমেরিকার বন্যপ্রাণী ফটোগ্রাফির একটি হার্ডকভার বাই এবং বরার্ট ফ্রস্টের সংগৃহীত কবিতার প্রথম সংস্করণ উপহার দিয়েছেন (Narendra Modi’s USA visit)।

বুধবার নিউইয়র্কে রাষ্ট্রসংঘে যোগ সেশনে যোগ দেওয়ার পরে প্রধানমন্ত্রী মোদী পৌঁছন ওয়াশিংটনে (Narendra Modi’s USA visit)। সেখানে তিনি কয়েকটি কোম্পানির সিইও, বুদ্ধিজীবী এবং শিক্ষাবিদদের সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী মোদী দলে তৃতীয় ভারতীয় যিনি হোয়াইট হাউসে রাষ্ট্রীয় আমন্ত্রণ পেয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!