স্বরাষ্ট্রমন্ত্রকে রিমাইন্ডার লেটার কমিশনের

0 0
Read Time:3 Minute, 14 Second

নিউজ ডেস্ক : ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন তার আগে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে রাজ্যের সব জেলায়। এক দফায় ভোট করাবে কমিশন। ইতিমধ্যেই ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে চলে এসেছে। এবার আরও ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বািহনী চেয়ে অমিত শাহের মন্ত্রকে চিঠি পাঠাল কমিশন।

যদিও আগেই চিঠি পাঠিয়েছিলেন রাজীব সিনহারা। কিন্তু তাতে সাড়া না মেলায় রবিবার আবার রিমাইন্ডার লেটার পাঠালেন তাঁরা। আরও ৪৮৫ কোম্পানি কবে কখন পাঠানো হবে তা জানতেই এই চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন। রাজ্যে ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এলেও তাদের কিভাবে কোথায় মোতায়েন করা হবে তা এখনও টিক করে উঠতে পারেনি কমিশন ।

যদিও একাধিক জেলায় ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। হুগলি, মালদহ, বাঁকুড়া সহ একাধিক জায়গায় কেন্দ্রীয় বাহিনী রুট মার্চ শুরু করে দিয়েছে। পঞ্চায়েত ভোট সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে কেন্দ্রের কাছে। যদিও প্রথমে মাত্র ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছিল কমিশন। অর্থাৎ প্রতি জেলায় ১ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছিল।

কমিশনের এই সিদ্ধান্তের পর তুমুল শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। বিরোধী সরব হয়েছিলেন। তারপরেই হাইকোর্ট কড়া নির্দেশ দেয় যে পর্যাপ্ত বাহিনী মোতায়েন করতে হবে। এই নিয়ে সুপ্রিম কোর্ট পর্যন্ত গিয়েছিল মামলা। তাতে তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয় রাজ্য নির্বাচন কমিশনকে। শেষে এক প্রকার বাধ্য হয়েই ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয় কেন্দ্রের কাছে।

তার মধ্যে কেন্দ্র ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানোর আর্জি মোতায়েন করেছে। বাকি বাহিনী কবে আসবে এবং সেগুলি পাঠানো হবে কিনা তা জানতেই রবিবার ফের চিঠি পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। প্রথম পর্যায়ে কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গেলেও তাদের কোথায় কীভাবে মোতায়েন করা হবে তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!