প্রাতঃভ্রমনে দিলীপ ঘোষের সঙ্গে সাংবাদিকদের কথা

0 0
Read Time:6 Minute, 7 Second

নিউজ ডেস্ক::রবিবার নিউটাউন ইকো পার্কে প্রাতঃভ্রমনে আসেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ।তিনি বিভিন্ন বিষয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

শুরুটা হয়েছিল মনোনয়ন পর্ব থেকে। ভোট মিটলেও ভাঙড়ে সন্ত্রাস চলছেই।

ভাঙ্গরে সারা বছরই সন্ত্রাস চলে সেটাকে বাড়ানো হয়েছে বাইরে থেকে নেতাদের পাঠিয়ে বাইরে থেকে বোম বন্দুক গুন্ডা পাঠিয়ে ওখানে হিংসা বাড়ানো হয়েছে এবং চালিয়ে যাওয়া হচ্ছে ওখানে যেহেতু একজন বিরোধী পার্টির এমএলএ ওখানে জিতেছে সেজন্য ওখানকার সাধারণ মানুষের জীবনকে অতিষ্ঠ করে দেয়া হচ্ছে এবং যে পার্টি জিতেছে তাদেরকে কিছু করতে দেয়া হচ্ছে না বিরোধী শূন্য করার রাজনীতি যে পশ্চিমবাংলায় তার নিদর্শন হচ্ছে ভাঙ্গর।

পঞ্চায়েত ভোটে বাংলায় বেলাগাম সন্ত্রাসের অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে বিজেপি-র Fact Finding দল। কোচবিহারের হিংসা কবলিত এলাকা পরিদর্শন করে দ্রুত জেপি নাড্ডার কাছে রিপোর্ট জমা দেবে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।*

এই যে হিংসা হয়েছে পশ্চিমবাংলায় ভোটকে কেন্দ্র করে তাতে আমাদের পার্টির বহু কার্যকর্তা মারা গেছেন বাড়ি ছাড়া হয়েছে বহু লোককে আক্রমণ করা হয়েছে হসপিটালে আছেন সিরিয়াস কন্ডিশনে অনেক বাড়ি ছাড়া আছে এখনো জেতার পরে বহু ক্যান্ডিডেট যারা বিভিন্ন জায়গায় পার্টি অফিসে বাইরে রাখতে হয়েছে ওদেরকে এই সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখার জন্য আমাদের Fact Finding কমিটি যেটা এসেছে দিল্লি থেকে তারা ঘুরে ঘুরে সব জায়গায় যাচ্ছেন দুর্গম জায়গাও গেছেন সাধারণ মানুষ আমাদের পার্টির লোকদের সঙ্গে কথা বলেছেন তারপরে যা পরিস্থিতি সেটা রিপোর্ট দেবেন ওনারা।

সুপ্রিম কোর্টে রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ সংক্রান্ত মামলার শুনানি। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে SLP দাখিল করে রাজ্য সরকার। বিভিন্ন কারণে একাধিকবার শুনানি পিছিয়ে যায়। শীর্ষ আদালতের রায়ের দিকে তাকিয়ে ১৬৯ দিনে শহিদ মিনারে ডিএ আন্দোলনকারীরা।

সরকার ঠিক করে রেখেছে চাকরিও দেবে না বেতনও দেবেনা ডিএ ও দেবেনা বারবার কোর্টে গিয়ে আটকে রাখার চেষ্টা করছে হাইকোর্ট বলার পরেও কোর্টের নির্দেশ মানছে না সেই টাকা কাটমানি হয়ে যাচ্ছে সেই টাকা বিলিয়ে দেওয়ার ব্যবস্থা করে দান করে ভোট কেনা হচ্ছে ডিএ দেবার পয়সা নেই ওরা কোর্টে কেস করে ঝুলিয়ে রাখবে দেবেই না কর্মচারীদের।

*তৃণমূল বিধায়ক প্রাক্তন আইপিএস হুমায়ুন কবিরের বিরুদ্ধে বিধাননগর উত্তর থানায় মারধরের অভিযোগ দায়ের ওয়েস্ট বেঙ্গল হেল্থ ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রারের। অভিযোগ তিনি গত বছর ১৫ই সেপ্টেম্বর ওয়েস্ট বেঙ্গল হেলথ ইউনিভার্সিটিতে এসে বেশ কিছু অনাহ্য দাবী দাওয়া করেন সেটা পূরণ না হওয়ায় তিনি এবং তার লোকজন ডেপুটি রেজিস্টার এর উপর চড়াও হন।

টিএমসি নেতারা টিএমসিতে ঢুকলেই তার কথাবার্তার হাবভাব পাল্টে যায় তখন তারা মালিক ভাবেন সে হিসাবে ওনারা যে ব্যবহার করেছেন। পুলিশ কোথাও নেয় না ওদের বিরুদ্ধে এফআইআর না হলে সব নেতার বিরুদ্ধে এফআইআর হত উনার বিরুদ্ধে এফআইআর হয়েছে উনাকেও জবাব দিতে হবে এই যে ক্ষমতাকে অপব্যবহার করে দাদাগিরি করা এটা তো চলতে পারেনা সাধারণ মানুষ কোথায় যাবে? পুলিশ নেয় না অভিযোগ কোর্টে কেস হয়েছে কোর্টে জবাব দিতে হবে।

শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টারে শুরু হয়ে গিয়েছে কাউন্ট ডাউন। উৎক্ষেপণের অপেক্ষায় চন্দ্রযান ৩। আমেরিকা, রাশিয়া, চিনের পাশাপাশি এবার চন্দ্রাভিযানে নতুন নজির তৈরি করতে চলেছে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ISRO।

ISRO আগের থেকে অনেক বড় বড় কাজ করেছে। অনেক রকেট উপগ্রহ উৎক্ষেপন করেছে। চন্দ্রযান সফল হয়নি আমাদের গতবারের বিফল হয়েছিল এবারে পুরো প্রস্তুতি নিয়ে নেমেছেন বিজ্ঞানীরা। আমাদের সবার ভগবানের কাছে প্রার্থনা এবারে চন্দ্রযান যাতে সফল হয়। তাহলে চতুর্থ দেশ হিসেবে ভারত বর্ষ চাঁদে পৌছাবে নতুন নতুন তথ্য নিয়ে আসবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!