সংসদের বাইরে রাতভর বিক্ষোভ বিরোধীদের

0 0
Read Time:2 Minute, 54 Second

নিউজ ডেস্ক ::

তৃতীয় দিনের মতো বর্ষাকালীন অধিবেশন ব্যাহত হওয়ার প্রতিবাদ। সংসদ ভবনে গান্ধী মূর্তির সামনে অনশন বিরোধী সাংসদদের। প্রসঙ্গত বিরোধী জোট ইন্ডিয়া মণিপুরে প্রায় তিন মাস ধরে চলে আসা হিংসা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতি দাবি করে আসছে। অন্যদিকে অনশনরত বিরোধী সাংসদরা আপ সাংসদ সঞ্জয় সিং-এর বহিষ্কারেরও প্রতিবাদ করেছেন।

ইন্ডিয়া ফর মণিপুর প্ল্যাকার্ড ধরে আপ এবং কংগ্রেস সাংসদদের রাত ১১ টাও প্রতিবাদে সামিল হতে দেখা গিয়েছে। পরে তাঁরা সেখানে রাত কাটান। তার আগে কংগ্রেস বলেছিল মণিপুর সংকট নিয়ে সংসদের উভয় কক্ষে প্রধানমন্ত্রীর বিবৃতির দাবি সরকার মেনে না নেওয়ায় তৃতীয় দিনের জন্য সংসদে কোনও কাজ হয়নি।

মণিপুরের পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য বেশ কিছু সাংসদ (Opposition Protest) মুলতুবি প্রস্তাবের নোটিশ দিয়েছিলেন। বৃহস্পতিবার বর্ষাকালীন অধিবেশন শুরু হওয়ার পর থেকে তারা এনিয়ে বিক্ষোভ দেখান। বিরোধীরা সরকারের বিরুদ্ধে সব গুরুত্বপূর্ণ ইস্যু থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ করেছে। সরকারের সংবেদনশীলতা নিয়ে প্রশ্ন তুলেছেন, রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে।

পাল্টা বিজেপি নেতা সুধাংশু ত্রিবেদী বিরোধীদের বিরুদ্ধে বিতর্ক থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন। মণিপুর বাদ দিয়ে অন্যরাজ্যে মহিলাদের বিরুদ্ধে হিংসা নিয়ে তাদের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছে শাসক দল। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল বলেছেন বিরোধীদের অজুহাত (Opposition Protest)দেওয়া উচিত নয়।

আপ নেতা সঞ্জয় সিং এদিন সকালে প্রশ্ন করেন, কেন প্রধানমন্ত্রী মণিপুরের মতো গুরুত্বপূর্ণ সংবেদনশালী ইস্যুতে চুপ করে রয়েছেন? বিরোধীরা সংসদে তাংর মন্তব্য শুনতে চায়। তবে রাজ্যসভা থেকে চেয়ারপার্সন জগদীপ ধনখড়ের তাঁকে বহিষ্কার করা নিয়ে কোনও কথা বলতে চাননি সঞ্জয় সিং।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!